ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৩৫ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ডিএসই
মূল্যসূচকসমূহ বেড়েছে

ডিএসইতে সূচক সামান্য বেড়েছে

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে শেয়ারের প্রধান মূল্যসূচকসমূহ বেড়েছে।

রোববার ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ০.৫৬ পয়েন্ট বেড়ে ৪৬৯৩.০০ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ৫.৯৮ পয়েন্ট বেড়ে ১৭৫৪.২০ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক ৫.৭৮ পয়েন্ট বেড়ে ১১১৭.৫৪ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৩০ টির, কমেছে ১৬১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ টি কোম্পানির শেয়ার।

এদিকে,ডিএসইতে ৩২৬ টি কোম্পানির ১৯ কোটি ৩০ লাখ ৮৯ হাজার ৫৯২ টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।মোট লেনদেনের পরিমাণ ৫৬৭ কোটি ৩৯ লাখ ৩৪হাজার ৫৫৮ টাকা।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানি হলো- ডরিন পাওয়ার,ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস, এমজেএল বাংলাদেশ, সাইফ পাওয়ারটেক, মোজাফফর হোসেন স্পিনিং মিলস্, ন্যাশনাল ব্যাংক, গ্রামীনফোন, ফরচুন সুজ, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস্ লিমিটেড ও তিতাস গ্যাস।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো- ডরিন পাওয়ার, এ্যাপেক্স ফুডস্, মিরাকল ইন্ডাস্ট্রিজ, খান ব্রাদার্স পি.পি., ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস, এ্যাপেক্স স্পিনিং ও নিটিং, ইয়াকিন পলিমার, মোজাফফর হোসেন স্পিনিং মিলস্, সাইফ পাওয়ারটেক ও আরামিট সিমেন্ট।

অন্যদিকে দাম কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো- পেনিনসুলা চিটাগং, ফরচুন সুজ, লিব্রা ইনফিউশন, আইসিবি ইসলামি ব্যাংক, এফএএস ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট, শ্যামপুর সুগার মিলস, প্রিমিয়ার ব্যাংক, রেনউইক যজ্ঞেশ্বর, ইস্টল্যান্ড ইন্সুরেন্স ও প্রাইম ইসলামি লাইফ ইন্সুরেন্স।