Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১:৪৮ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ডিএসই
মূল্যসূচকসমূহ বেড়েছে

ডিএসইতে সূচক ও লেনদেনে উন্নতি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৩০ নভেম্বর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এ নিয়ে বাজারটিতে টানা তিনদিন মূল্য সূচক বাড়লো।

সোমবার লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় বেড়েছে দশমিক ২৩ পয়েন্ট। অন্য দু’টি সূচকের মধ্যে ডিএসই-৩০ বেড়েছে ৩ পয়েন্ট। আর ডিএসই শরীয়হ্ সূচক বেড়েছে ২ পয়েন্ট।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪শ ৫৫ কোটি ৫৫ লাখ টাকা। যা আগের দিনের তুলনায় ৫০ কোটি ৫৪ লাখ টাকা বেশি। এ বাজারটিতে লেনদেন হওয়া ১২৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। দাম কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) ডিএসইতে শীর্ষ দশ কোম্পানির তালিকায় রয়েছে- বিএসআরএম স্টিল, বেক্সিমকো ফার্মা, ইফাদ অটোস, স্কয়ার ফার্মা, কেডিএস অ্যাক্সেসরিস, মালেক স্পিনিং, সামিট পাওয়ার, কাশেম ড্রাইসেল সাইফ পাওয়ার ও লাফার্জ সুরমা সিমেন্ট।

অপর বাজার চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক বেড়েছে ২৬ পয়েন্ট। এ বাজারটিতে লেনদেন হয়েছে ৩‌১ কোটি টাকা। লেনদেন হওয়া ৮১টি প্রতিষ্ঠানের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ১২২টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।