Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:১২ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

ডিএসই

ডিএসইতে সূচক ও লেনদেনে উন্নতি

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে মূল্যসূচক ও লেনদেন দুটোই বেড়েছে। এ নিয়ে টানা দু’দিন ডিএসইতে অতি সামান্য মূল্যসূচক ও লেনদেন বাড়লো।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানির ১৮ কোটি ৮৯ লাখ ৩৮ হাজার ৬৫৯ টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। মোট লেনদেনের পরিমাণ ৯১২ কোটি ২৩ লাখ ৭ হাজার ২৬ টাকা।

ডিএসই ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) আগের কার্যদিবসের চেয়ে ৩.২৪ পয়েন্ট বেড়ে ৫৩৩৭.৪২ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ৪.৪৯ পয়েন্ট বেড়ে ১৯০৪.৪৭ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক (ডিএসইএস) ৩.৯৯ পয়েন্ট বেড়ে ১২৭৩.০৯ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৫০ টির,কমেছে ১৫৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টি কোম্পানির শেয়ার।

লেনদেনের শীর্ষে থাকা প্রধান ১০টি কোম্পানি হলো: বিবিএস ক্যাবলস, গোল্ডেন হারভেস্ট, দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল, লিগেসী ফুটওয়্যার, মুন্নু সিরামিকস, কেডিএস এক্সেসরিজ, ইউনাইটেড পাওয়ার, আমান ফীডস, ইফাদ অটোস ও খুলনা পাওয়ার।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো:পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স, ন্যাশনাল পলিমার, রূপালী লাইফ ইন্সুরেন্স, গ্লোবাল হেভি কেমিক্যাল, রিজেন্ট টেক্সটাইল, প্যাসিফিক ডেনিমস, কেডিএস এক্সেসরিজ, মোজাফফর হোসেন স্পিনিং মিল, এসিআই লি. ও বেঙ্গল উইন্ডসোর।

অন্যদিকে দর কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো:এমারেল্ড অয়েল,জুট স্পিনিং,সমতা লেদার,সাভার রিফ্র্যাক্টরিজ,শ্যামপুর সুগার,ইমাম বাটন, এসইএমএল আইবিবিএল শরিয়াহ্ ফান্ড, বীচ হ্যাচারী, সোনারগাঁ টেক্সটাইল ও মেঘনা কনডেন্সড মিল্ক।