ব্রেকিং নিউজ

রাত ৮:৩৩ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

dse bd
ফাইল ফটো

ডিএসইতে লেনদেন বেড়েছে

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তেজিভাব লক্ষ্য করা গেছে। রোববার ডিএসইতে লেনদেন ও অধিকাংশ সূচক বেড়েছে।
ডিএসইতে আজ মোট ৩১২টি কো¤পানির ১২ কোটি ২৫ লাখ ৪৩ হাজার ৫০৫টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। মোট লেনদেনের পরিমাণ ৪০৫ কোটি ১ লাখ ৮০ হাজার ৩২৬ টাকা। যা আগের দিনের চেয়ে ৫৬ কোটি ৭৪ লাখ টাকা বেশি।
ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৭.০১ পয়েন্ট বেড়ে ৪৫৮০.৭৬ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ১.১৪ পয়েন্ট বেড়ে ১৭৩০.৭৮ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক ০.৮৩ পয়েন্ট কমে ১১০০.৩৩ পয়েন্টে দাঁড়িয়েছে।লেনদেন হওয়া ৩১২ টি কো¤পানির মধ্যে দাম বেড়েছে ১২৯ টির, কমেছে ১৩৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬ টি কোম্পানির শেয়ার।
লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কো¤পানি হলো:ইফাদ অটোস, স্কয়ার ফার্মা, কেডিএস এক্সেসরিস, এএফসি এগ্রো, ট্রাস্ট ব্যাংক, সামিট পাওয়ার, আরএসআরএম স্টিল, সাইফ পাওয়ার, কাশেম ড্রাইসেল ও সিএনএ টেক্স।
দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো: ফু-ওয়াং সিরামিকস, কাশেম ড্রাইসেল, পূরবী জেনা: ইন্সু:, মালেক স্পিনিং, ইসলামি ইন্সুঃ, ট্রাস্ট ব্যাংক, লিন্ডে বিডি, সিএনএ টেক্স, এস আলম কোল্ড ও বিএসআরএম লিঃ।
অন্যদিকে দাম কমার শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো: উসমানিয়া গ্লাস,ডেল্টা স্পিনিং, আইপিডিসি, ১ম প্রাইম ফাইন্যান্স মি. ফা., সিম টেক্স, ফারইস্ট নিটিং, বেঙ্গল উইন্সডোর, পপুলার ১ মি. ফা, লিব্রা ইনফিউশন ও আনোয়ার গ্যালভানাইজিং।