Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:২৩ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

ডিএমপির নির্দেশিত রুটে ১লা বৈশাখে গাড়ি চলবে, সন্দেহজনক কিছু বহন নিষেধ

বাংলা নববর্ষ বরণ উপলক্ষে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা, যানজট এড়ানো এবং যাতায়াতকে নির্বিঘ্ন ও নিরাপদ করতে নগরবাসী, যানবাহন মালিক ও শ্রমিকবৃন্দের সহযোগিতা কামনা করেছে ডিএমপি। একই সঙ্গে নববর্ষ অনুষ্ঠানে আসার সময় সন্দেহজনক কোন সরঞ্জাম/বস্তু/ব্যাগ সাথে বহন না করতেও বলা হয়েছে।

ডিএমপি  কমিশনারের এক নির্দেশনায় আজ বলা হয় যে, ১লা বৈশাখ রমনা বটমূল, সোহরাওয়ার্দী উদ্যান, শিশু পার্ক, চারুকলা ইন্সটিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলা একাডেমী, দোয়েল চত্বর, শিশু একাডেমী, হাইকোর্ট ও তৎসংলগ্ন এলাকায় প্রচুর জনসমাগম হবে বিধায় উক্ত এলাকায় সুষ্ঠু যানবাহন চলাচলের লক্ষ্যে ওই দিন ভোর ৫টা হতে বিকাল ৫টা পর্যন্ত নিম্নোক্ত নির্দেশনা অনুসরণ করে চলতে হবে।

dmp4যানবাহন ডাইভারশন
১। সোনারগাঁও এর উত্তর দিক হতে আগত সকল প্রকার যাত্রীবাহী বাস গুলিস্থান কিংবা সায়েদাবাদ-যাত্রাবাড়ী যাবে সে সব যাত্রীবাহী বাস হোটেল সোনারগাঁও ক্রসিং থেকে বামে মোড় নিয়ে রেইনবো ক্রসিং হয়ে মগবাজার দিয়ে সোজা মালিবাগ মোড় হয়ে গন্তব্যে যাবে অথবা অন্যান্য পরিবহন হোটেল সোনারগাঁও থেকে সোজা এসে বাংলামটর ক্রসিং-এ বামে মোড় নিয়ে মগবাজার সোজা গিয়ে মৌচাক-মালিবাগ হয়ে গন্তব্যে যাবে এবং আসবে।

২। মিরপুর রোডের উত্তর দিক হতে যে সব গাড়ি মতিঝিল-সায়েদাবাদ-যাত্রাবাড়ী-শ্যামপুর যাবে সে সকল রুটের গাড়ি মোহাম্মদপুর-সাইন্সল্যাব-নিউমার্কেট-নীলক্ষেত-বেবী আইসক্রীম মোড়-ঢাকেশ্বরী মন্দির-বক্শীবাজার-চাঁনখারপুল দিয়ে গুলিস্থান হয়ে গন্তব্যে যাবে এবং আসবে।

৩। টঙ্গী-এয়ারপোর্ট হতে যে সব রুটের গাড়ি গুলিস্থান ও সায়েদাবাদ যাতায়াত করে সে সব রুটের গাড়ি টঙ্গী-বিমানবন্দর-প্রগতি সরণী বামে মোড় বিশ্বরোড ধরে মালিবাগ রেলক্রসিং বামে মোড় খিলগাঁও ফ্লাইওভার ধরে গন্তব্যে যাবে এবং আসবে।

৪। ধামরাই, মানিকগঞ্জ, গাবতলী হতে যে সব রুটের গাড়ি গুলিস্থান, ফুলবাড়ীয়া যাতায়াত করে সে সব রুটের গাড়ি মানিকগঞ্জ-ধামরাই-গাবতলী-মিরপুর রোড ধরে সাইন্সল্যাব সোজা নিউমার্কেট-নীলক্ষেত ক্রসিং সোজা আজিমপুর বেবী আইসক্রীম মোড় সোজা গোরশাহ্ মাজার বামে মোড়-ঢাকেশ্বরী মন্দির-বক্শিবাজার-চাঁনখারপুল হয়ে গন্তব্যে যাবে এবং আসবে।

dmp5যে সব রাস্তায় যানচলাচল বন্ধ থাকবে
১। বাংলামটর-পুরাতন এলিফ্যান্ট রোড ও টেলিযোগাযোগ ভবন ক্রসিং-রূপসীবাংলা ক্রসিং;
২। বঙ্গবন্ধু শেখ মজিব মেডিকেল বিশ্ববিদ্যাল ক্রসিং-মৎস্য ভবন-কদমফুল ক্রসিং-হাইকোর্ট ক্রসিং পর্যন্ত;
৩। রূপসীবাংলা ক্রসিং-মিন্টো রোড-বেইলী রোড-হেয়ার রোড-কাকরাইল মসজিদ ক্রসিং বামে মোড়-চার্চ ক্রসিং-মৎস্য ভবন ক্রসিং পর্যন্ত;
৪। নীলক্ষেত ক্রসিং হতে টিএসসি ক্রসিং;
৫। পলাশী মোড় হতে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর ক্রসিং;
৬। বক্শীবাজার হতে জগন্নাথ হল হয়ে টিএসসি ক্রসিং;

বর্ষবরণ অনুষ্ঠানে আগত যানসমূহ যে সকল জায়গায় পার্কিং করবে
১। নেভী গ্যাপ হতে পুরাতন এলিফ্যান্ট রোড (উত্তর দিক হতে আগত গাড়িসমূহ) ;
২। জিরো পয়েন্ট হতে আব্দুল গণি রোড (পূর্ব দিক হতে আগত গাড়িসমূহ) ;
৩। মৎসভবন হতে সেগুনবাগিচা/কার্পেট গলি (পূর্ব দিক হতে আগত গাড়িসমূহ) ;
৪। জগন্নাথ হল হতে পলাশী (দক্ষিণ/পশ্চিম দিক হতে আগত গাড়িসমূহ) ;
৫। কার্জন হল থেকে আব্দুল গণি রোড (দক্ষিণ দিক হতে আগত গাড়িসমূহ) ;
৬। কার্জন হল থেকে ফুলবাড়ীয়া (দক্ষিণ দিক হতে আগত গাড়িসমূহ) ;
৭। বেইলী রোড় (ভিআইপি গাড়ি পার্কিং);
৮। কাঁটাবন থেকে পলাশী (পশ্চিম দিক হতে আগত গাড়িসমূহ) ;
৯। মিন্টো রোড (মিডিয়া গাড়ি পাকিং) ;