Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৩:৪১ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

ডা. মিলনের শাহাদত বার্ষিকীতে উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র : রাষ্ট্রপতি

 

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র। তার আত্মত্যাগের কারণেই আজ আমরা অবাধ গণতন্ত্র ভোগ করছি।
তিনি আজ শহিদ ডা. মিলন দিবস উপলক্ষে দেয়া এক বাণীতে এ কথা বলেন। আগামীকাল শহিদ ডা. মিলন দিবস। ১৯৯০ সালের এই দিনে পুলিশের গুলিতে তিনি শাহাদতবরণ করেন।
স্মৃতিময় এই দিনে রাষ্ট্রপতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন বাংলাদেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে আত্মোৎসর্গকারী ডা. সামসুল আলম খান মিলনকে।
তিনি বলেন, সেদিনের তাঁর সেই আত্মত্যাগ চলমান গণতান্ত্রিক আন্দোলনকে গণঅভ্যুত্থানে রূপ দেয়Ñ পথ সুগম হয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার। ফলশ্রুতিতে আজ আমরা অবাধ গণতন্ত্র ভোগ করছি।
রাষ্ট্রপতি বাণীতে আশা প্রকাশ করেন দেশের প্রতিটি গণতন্ত্রকামী মানুষ চিরদিন ডা. মিলনকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি শহিদ মিলনের আত্মার মাগফিরাত কামনা করেন।

 

ডা. মিলনের শাহাদত বার্ষিকী উপলক্ষে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডা. শামসুল আলম খান মিলনের শাহাদত বার্ষিকী উপলক্ষে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।
ডা. মিলনের শাহাদত বার্ষিকী উপলক্ষে আজ বৃহষ্পতিবার দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রীর এই শ্রদ্ধা জানান।
বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের তৎকালীন যুগ্ম-মহাসচিব ও ঢাকা মেডিকেল কলেজের শিক্ষক ডা. মিলন ১৯৯০ সালের ২৭ শে নভেম্বর ঘাতকদের গুলিতে শহীদ হন।
বাণীতে প্রধানমন্ত্রী সৈ¦রাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং নব্বই-এর সৈ¦রাচার বিরোধী আন্দোলনের অন্যতম পেশাজীবী নেতা ডা. মিলনের রুহের মাগফিরাত কামনা করেন।