Press "Enter" to skip to content

ডা. জাকিরের করা মামলায় মালয়েশীয় মন্ত্রীকে তলব

ডা. জাকির নায়েকের দায়ের করা মানহানির মামলায় একমন্ত্রীসহ পাঁচ জনকে তলব করছে মালয়েশিয়ার পুলিশ। বুকিত আমান সিআইডি পরিচালক দাতুক হুজির মোহাম্মাদের বরাতে সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্টার এ খবর জানিয়েছে।

সিআইডি পরিচালক জানিয়েছেন, তদন্তে সহায়তা করার জন্য পুলিশ ওই ব্যক্তিদের জবানবন্দি রেকর্ড করবে।

হুজির মোহাম্মদ বলেন, আমরা তাদের আগেও ডেকেছিলাম। কিন্তু তারা আসেননি। আগামী সপ্তাহের মধ্যে অবশ্যই তাদের জবানবন্দি রেকর্ড করা হবে। খুব শিগগিরই তদন্ত কার্যক্রম সম্পন্ন করতে চান বলেও জানিয়েছেন তিনি।

গত ১৬ আগস্ট বক্তব্যের খণ্ডিত অংশ উপস্থাপন করে ভুল ব্যাখ্যা করার অভিযোগে মালয়েশিয়ার এক মন্ত্রীসহ পাঁচ জনের বিরুদ্ধে পাল্টা মামলা করেন জাকির নায়েক।

মামলায় অভিযুক্তরা হলেন কেন্দ্রীয় সরকারের জনসম্পদমন্ত্রী কুলাসেগারান, সাবেক রাষ্ট্রদূত ডেনিস ইগনাশিয়াস, পেনাং রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী পি রামাসামি, বাগান দালামের প্রতিনিধি সাতিস মুনিয়ান্দি এবং ক্লাংয়ের আইন প্রণেতা চার্লস সান্তিয়াগো।

সম্প্রতি মালয়েশিয়ার হিন্দু সম্প্রদায় নিয়ে এক মন্তব্য নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমের প্রবল সমালোচনার মুখে পড়েন জাকির নায়েক। জাকির নায়েকের মন্তব্যটি ছিল-‘ভারতের সংখ্যালঘু মুসলিমদের চেয়ে মালয়েশিয়ার সংখ্যালঘু হিন্দুরা ১০০ গুণ বেশি অধিকার ভোগ করে’।

চলতি মাসের শুরুতে করা ওই মন্তব্যের জন্য সোমবার তাকে ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে মালয়েশিয়ার পুলিশ। জাকির নায়েক মালয়েশিয়ার স্থায়ী নাগরিক হলেও বেশ কয়েকজন মন্ত্রী তাকে দেশটি থেকে বহিষ্কার দাবি করেন।

বিতর্কিত মন্তব্যের জেরে সাতটি রাজ্যে নিষিদ্ধের পর পুরো মালয়েশিয়ায় আলোচিত ভারতীয় ধর্মপ্রচারক ডা. জাকির নায়েকের বক্তৃতায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শেয়ার অপশন:
Don`t copy text!