শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

সকাল ৬:০২ ঢাকা, শনিবার  ১৫ই ডিসেম্বর ২০১৮ ইং

আদালত

ডা. আফজালের বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা বিচারপতি মো. ফজলুল হকের ছেলে ডা. আফজাল হোসেনের দুর্নীতির মামলা বাতিলের আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেয়।

আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান ও এম এ আজিজ খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও মো. হেলাল উদ্দিন মোল্লা।

ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, এ খারিজাদেশের ফলে মামলাটি এখন বিচারিক আদালতে চলতে আর কোনো আইনগত বাধা নেই। তিনি জানান, ডা. আফজাল হোসেনের বাবা সরকারের উপদেষ্টা থাকার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে বদলি বাণিজ্যের মাধ্যমে দশ কোটি একষট্টি লাখ ১শ’ একত্রিশ টাকা অবৈধভাবে অর্জন করেছেন। টাকাগুলো স্ট্যান্ডার্ড ব্যাংক ধানমন্ডি শাখা, সিলন ব্যাংক, ধানমন্ডি শাখা, এবি ব্যাংক ও ইস্টার্ন ব্যাংকের শাখায় জমা রাখেন।

এর মধ্যে নয় কোটি একষট্টি লাখ ১শ’ একত্রিশ টাকা উত্তোলন করে উৎস গোপন বা আড়ালের উদ্দেশ্যে হস্তান্তর ও রূপান্তরের মাধ্যমে মানিলন্ডারিং করার অভিযোগে দুদকের কর্মকর্তা মো. ইব্রাহিম অনুসন্ধান করে সত্যতা পাওয়ায় ধানমন্ডি থানায় মামলা করেন। ২০০৯ সালের ২৫ জুন আদালতে এ মামলার চার্জশিট দাখিল করা হয়। মামলাটি বিভাগীয় স্পেশাল জজ আদালত ঢাকায় বিচারাধীন আছে। ২০১৭ সালের ২২ অক্টোবর আসামির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়।

চার্জ গঠনের পর আসামিপক্ষে একই বছরের ২৬ নভেম্বর মামলা বাতিলের জন্য ফৌজদারি বিবিধ মামলাটি দায়ের করেন বলে জানান এ কে এম আমিন উদ্দিন।