ব্রেকিং নিউজ

সকাল ৯:২৮ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

ট্রেন ও ট্রাকের সংঘর্ষ, নিহত ২

বঙ্গবন্ধু সেতুপূর্ব-ঢাকা মহাসড়কের কালিহাতী উপজেলার জোকারচর এলাকার ১৮নম্বর ব্রিজের কাছে ট্রেন ও ট্রাকের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন। বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনির হাটগামী লালমনি এক্সপ্রেসের সঙ্গে ট্রাকের সংর্ঘষের ঘটনা ঘটে। নিহতের পরিচয় পাওয়া যায়নি।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আছাবুল ইসলাম গণমাধ্যমকে জানান, বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের পাশে কালিহাতীর জোকার চর রেললাইন পাড় হওয়ার সময় ট্রাকটির সঙ্গে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন একজন।

তিনি আরো জানান, অবৈধভাবে রেললাইনের উপর দিয়ে রাস্তা তৈরি করে ট্রাকযোগে বালু পরিবহন করায় এমন ঘটনা ঘটেছে।

বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলস্টেশন মাষ্টার (বুকিং) ও বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক রেজাঊল করিম গণমাধ্যমকে  জানান, দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। দুর্ঘটনায় লালমনি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়লে ৬ঘণ্টা পর ভোর ৫টার দিকে রেল যোগাযোগ শুরু হয়। এসময় ধুমকেতু এক্সপ্রেস, সুন্দর এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস দাঁড়িয়ে থাকে। পরে ক্ষতিগ্রস্থ ট্রেনটি সরানোর পর পুনরায় ট্রেন যোগাযোগ শুরু হয়।

তিনি আরো বলেন, যেখানে ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে সেটা রেলওয়ের কোনো লেভেল ক্রসিং ছিল না। অবৈধভাবে বালু ব্যবসায়ীরা রেললাইনের উপর দিয়ে নিজেরাই রাস্তা বানিয়ে ট্রাকযোগে বালু পরিবহন করে যাচ্ছে।