ব্রেকিং নিউজ

রাত ১১:১৯ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

ট্রেনের মুখোমুখি সংঘর্ষে শতাধিক যাত্রী আহত : স্টেশন মাস্টার বরখাস্ত

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা স্টেশনে দু’টি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে প্রায় শতাধিক যাত্রী আহত হয়েছেন। এ ঘটনায় দুই স্টেশন মাস্টারকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনার চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার সকাল ৯টার দিকে বুড়িমারীগামী ৬৫ নম্বর কমিউটার ও লালমনিরহাটগামী ২৪০৪ নম্বর লোকাল ট্রেনের মধ্যে এ সংঘর্ষ হয়। সংঘর্ষের পর উত্তেজিত জনতা স্টেশন ভাঙচুর করেছে।

এলাকাবাসী জানায়, লালমনিরহাট-বুড়িমারী রেলরুটে লালমনিরহাটগামী ২৪০৪ নম্বর লোকাল ট্রেন ও বুড়িমারীগামী ৬৫ নম্বর কমিউটার ট্রেন কাকিনা স্টেশনে ক্রসিং করতে গিয়ে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় তড়িঘড়ি করে নামতে গিয়ে শতাধিক যাত্রী আহত হন। আহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, লালমনিরহাট সদর ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে দুর্ঘটনার পর উত্তেজিত জনতা কাকিনা স্টেশনে ব্যাপক ভাঙচুর চালায়। এ ঘটনায় দুই স্টেশন মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দুর্ঘটনার পর প্রায় দেড় ঘণ্টা ওই রুটে ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে দুর্ঘটনা কবলিত ট্রেন দুটি সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ ঘটনার চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

লালমনিরহাট রেলওয়ে থানা (জিআরপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।