ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৫৮ ঢাকা, মঙ্গলবার  ২৩শে অক্টোবর ২০১৮ ইং

“ট্রেনের টিকিট পেতে উপচেপড়া ভিড়”

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন আজ শনিবারেও কমলাপুর স্টেশনে ব্যাপক ভিড় লক্ষ করা গেছে। ২৪ সেপ্টেম্বরের টিকিট পেয়ে উচ্ছ্বাস করেছেন অনেকে। কোটাপদ্ধতির কারণে সাধারণ যাত্রীরা বঞ্চিত হচ্ছেন বলে অনেকে অভিযোগ করেছেন।

সাকলে টিকিট প্রত্যাশীরা জানান, তারা কাউন্টারের সামনে লাইনে শুক্রবার বিকাল থেকে রয়েছেন।

এদিকে সকালে হঠাৎ বৃষ্টিতে ভ্যাপসা গরম বাড়িয়ে দিলেও টিকিট পাওয়ার আনন্দে কষ্ট ভুলেছেন অনেকে। আবার টিকিট না পাওয়ার আশঙ্কাও ছিল অনেকের চোখেমুখে। অনলাইন, মোবাইলে টিকিট বিক্রি ও কোটাপদ্ধতির সমালোচনা করেছেন টিকিট প্রত্যাশীরা।

স্টেশন মাস্টার জানিয়েছেন, শনিবার ১৪ হাজার ৬’শ ৩৩টি টিকিট বিক্রি করা হবে। এছাড়া, ঈদের আগে ও পরে বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকছে।

এদিকে, ৫ দিনব্যাপী ঈদের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনে ২৪ সেপ্টেম্বরের টিকিটের জন্য আজ সকাল ৯টা থেকে টিকেট বিক্রি শুরু হওয়ার কথা থাকলেও অন্তত ১৮ ঘণ্টা আগে থেকে লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করেন যাত্রীরা।

চট্টগ্রাম থেকে প্রধান ৯টি রুটের ১১টি ট্রেনের ৭হাজার ৫১২টি টিকিট দেয়া হচ্ছে। এর মধ্যে, চট্টগ্রাম থেকে ঢাকাগামী ৪টি আন্তঃনগর, ১টি লোকাল, সিলেটগামী ২টি আন্তঃনগর এবং ময়মনসিংহগামী ১টি আন্তঃনগর ট্রেনের টিকিট দেয়া হচ্ছে।

এছাড়া, চাঁদপুরগামী একটি নিয়মিত ট্রেনের পাশাপাশি দু’টি বিশেষ ট্রেনের টিকিটও দেয়া হচ্ছে। ঈদের আগের দিনের টিকিট হওয়ায় যাত্রীদের ভিড়ও তুলনামূলক বেশি।