শীর্ষ মিডিয়া | Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:৪৮ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

হিলারী ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প
হিলারী ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প

‘ট্রাম্প পাগলাটে টাইপের’- হিলারি

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়ন প্রত্যাশী হিলারি ক্লিনটন রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে ‘বিপজ্জনক পাগলাটে’ হিসেবে উল্লেখ করেছেন।

তিনি বৃহস্পতিবার বলেন, ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য এবং তাকে নির্বাচিত করা হবে ‘একটি ঐতিহাসিক ভুল’।

জবাবে ট্রাম্পও সাবেক পররাষ্ট্র মন্ত্রীর সমালোচনা করে বলেছেন, হিলারিরও কোন বিশ্বাসযোগ্যতা নেই। তিনি তার দায়িত্ব পালনের সময়ও ব্যাপকভাবে ব্যর্থ হয়েছেন।

ক্যালিফোর্নিয়ায় সান জোসেতে ট্রাম্পের সমাবেশের বাইরে বিরোধীদের সঙ্গে তার সমর্থকদের সংঘর্ষ হয়। বেশ কয়েক জন ট্রাম্প সমর্থককে কিল-ঘুষি মারা হয়, একজনকে ডিম ছুঁড়ে মারা হয় এবং অন্যদের সঙ্গে বাকবিতন্ডা হয়।

হিলারি তার বক্তৃতায় ট্রাম্পের পররাষ্ট্র নীতি প্রত্যাখ্যান করে তাকে যুক্তিহীন বলে উল্লেখ করেছেন।

তিনি ইরানের সঙ্গে পারমাণবিক চুক্তির সমর্থন করে বলেন, ট্রাম্প প্রেসিডেন্ট হলে বিদেশে যুদ্ধ শুরুর পাশপাশি দেশের অর্থনীতি ধ্বংস হতে পারে।

তিনি বলেন, ‘এটা টেলিভিশনের রিয়েলিটি শো নয়, এটাই হবে প্রকৃত বাস্তবতা।’

হিলারি বৃহস্পতিবার সান ডিয়েগোতে এ বক্তৃতা দেন। হিলারি বলেন, ট্রাম্পের মত ব্যক্তিরা দেশের পরমাণু বিধির দায়িত্ব নিতে পারবেন না এবং তার প্রস্তাবগুলো অস্পষ্ট ও কান্ডজ্ঞানহীন।

তিনি বলেন, মুসলিম বিরোধী তার বাগাড়ম্বর ও আমেরিকাকে আলাদা করে রাখা সংক্রান্ত বক্তব্যে তথাকথিত ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা শক্তিশালী হয়েছে। তিনি যুক্তরাষ্ট্রে আসা মেক্সিকোর অভিবাসী ও মেক্সিকোর বিরুদ্ধে ট্রাম্পের উপেক্ষা নীতিরও বিরোধিতা করেন।

FOLLOW US: