Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:০০ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

আইনজীবী প্রিট ভারারা
সাবেক রাষ্ট্রীয় আইনজীবী প্রিট ভারারা বলছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফোন কল প্রত্যাখ্যান করায় তাঁকে বরখাস্ত করা হয়।

ট্রাম্পের তৃতীয় ‘ফোনটিও প্রত্যাখ্যানে বরখাস্ত ‘রাষ্ট্রীয় আইনজীবী ভারারা’

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের সাবেক একজন রাষ্ট্রীয় আইনজীবী প্রিট ভারারা বলছেন তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে অস্বাভাবিক কয়েকটি ফোন কল পাওয়ার পর বরখাস্ত হয়েছেন।

এবিসি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে প্রিট ভারারা বলেন, দেশটিতে নির্বাহী বিভাগ থেকে অপরাধ তদন্ত বিভাগের যে স্বাধীনতা রয়েছে তার সীমা লংঘন করছিলো ফোন কলগুলো।

মি: ভারারা বলেন তিনি তৃতীয় ‘ফোন কল’টি প্রত্যাখ্যান করার পরই তাকে বরখাস্ত করা হয়।

তার এই মন্তব্যের পর হোয়াইট হাউজের কোনো প্রতিক্রিয়া এখনো পর্যন্ত পাওয়া যায়নি।

মি: ওবামার নিয়োগপ্রাপ্ত আইনজীবী ছিলেন মি: ভারারা, যিনি ম্যানহাটানের শীর্ষ রাষ্ট্রীয় আইনজীবী হিসেবে কাজ করে গেছেন। তিনি বলছেন, ‘এ কারণেই মি: ট্রাম্প আলাদা ধরনের সম্পর্ক স্থাপনের চেষ্টা করছিলে’ ২০১৬ সালের শেষের দিকে তাদের দুজনের সাক্ষাত হবার পর থেকে।

কিন্তু মি: ভারারার মনে হয়েছে ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের পর কোনো আইনজীবীর সঙ্গে কোনো ধরনের আলাদা সম্পর্ক গড়ে তোলা ‘অসঙ্গত’ বা ‘অনুচিত’।

“গত সাড়ে সাত বছরে প্রেসিডেন্ট বারাক ওবামা আমাকে একটা ফোনও করেননি”- বলছেন আইনজীবী প্রিট ভারারা।

“কোনো প্রেসিডেন্টের কাছ থেকে কোনো ফোন কল আশাও করা যাবে না কারণ বিচার ব্যবস্থারকে কোনো ঘনিষ্ঠ যোগাযোগ বা সম্পর্ক এড়িয়ে চলতে হবে। এমন সীমাই বেঁধে দেয়া হয়েছে”-বলছিলেন সাবেক এই আইনজীবী।

প্রিট ভারারার এই সাক্ষাতকারের মাত্র কদিন আগেই সাবেক এফবিআই প্রধান জেমস কোমি মার্কিন কংগ্রেসের এক শুনানিতে বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার “আনুগত্য” চেয়েছিলেন।

যদিও প্রেসিডেন্ট ট্রাম্প এটি অস্বীকার করেছেন এবং গোপন কথোপথন প্রকাশ করে মি: কোমি ‘কাপুরোষোচিত’ কাজ করেছেন বলে উল্লেখ করেন মি: ট্রাম্প।- বিবিসি

FOLLOW US: