ব্রেকিং নিউজ

সকাল ৭:৩২ ঢাকা, সোমবার  ২৮শে মে ২০১৮ ইং

মাইকেল মুর
তথ্যচিত্র নির্মাতা মাইকেল মুর, ফাইল ফটো

‘ট্রাম্পের ক্ষমতার অবসান হবে’

পদত্যাগ করবেন যুক্তরাষ্ট্রের সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর তা না হলে মেয়াদ থাকাকালীনই তাঁকে অভিশংসন করা হতে পারে।

গতকাল শুক্রবার ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে এমনই ভবিষ্যদ্বাণী করেছেন মার্কিন তথ্যচিত্র নির্মাতা মাইকেল মুর। এর আগে ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হবেন বলেও ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি।

সংবাদমাধ্যম এমএসএনবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে নতুন এই ভবিষ্যদ্বাণীর পেছনের কারণও ব্যাখ্যা করেছেন মাইকেল মুর। তিনি বলেন, ‘এটাই ঘটবে। এ কারণেই আমাদের পুরো চার বছর ট্রাম্পের জন্য ভুগতে হবে না। কারণ নিজের মতাদর্শ ছাড়া তাঁর আর কোনো মতাদর্শ নেই। আর যখন আপনি এই পর্যায়ের একজন আত্মচর্চাকারী হবেন, তখন সব কিছুই আপনার মতো হবে। হয়তো অনিচ্ছাকৃতভাবে তিনি কিছু আইন ভাঙবেন। আর এটার কারণ হলো, তিনি সেটাই ভাববেন যেটা তাঁর জন্য ভালো হবে।’

মুর সেই সব ভবিষ্যৎ-বক্তাদের একজন, যিনি বহু আগেই বলেছিলেন যে, ডোনাল্ড ট্রাম্প দলের মনোনয়নও পাবেন আবার প্রেসিডেন্টও নির্বাচিত হবেন।

খুব শিগগির ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সাধারণ মানুষ বড় আন্দোলনে যাবে বলে আশা প্রকাশ করেছেন মাইকেল মুর। তিনি বিশ্বাস করেন, এই আন্দোলনের মাধ্যমেই ট্রাম্পের ক্ষমতার অবসান হবে।