ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৩৭ ঢাকা, মঙ্গলবার  ২৩শে অক্টোবর ২০১৮ ইং

খালেদা জিয়া
বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া।

ট্রাম্পকে খালেদা জিয়ার অভিনন্দন

যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া।

বুধবার যুক্তরাষ্ট্রের নতুন এ প্রেসিডেন্টকে অভিনন্দন জানান তিনি।

সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বার্তায় বলা হয় যে, মার্কিন যুক্তরাষ্ট্রের ৫৮তম প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী মি: ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া তাঁকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম রাষ্ট্রপতি হিসেবে ডোনাল্ড ট্রাম্প বিশ্ব শান্তি ও মানবজাতির অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন বলে বিএনপি চেয়ারপার্সন আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, মঙ্গলবারের নির্বাচনে ৭০ বছর বয়সী ট্রাম্প হারিয়েছেন সাবেক ফার্স্টলেডি ও যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে ইলেকটোরাল কলেজের ৫৩৮টি ভোটের মধ‌্যে ২৭০টি পেলেই চলে। সেখানে বুধবার ভোট গণনা শেষে প্রাপ্ত প্রাথমিক ফলাফলে দেখা গেছে, ৫৩৮টি ইলেক্টোরাল ভোটের ২৮৯টি পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প এবং হিলারি ভোট পেয়েছেন ২১৮টি।

নতুন বছরের ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে চার বছর দায়িত্ব পালনের জন্য শপথ নেবেন ডোনাল্ড ট্রাম্প। তিনি হবেন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট।