Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:২৪ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ডোনাল্ড ট্রাম্প

ট্রাম্পই রিপাবলিকানের একমাত্র মনোনয়ন প্রার্থী

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ডোনাল্ড ট্রাম্পই এখন রিপাবলিকান দলের একমাত্র মনোনয়ন প্রার্থী।

মনোনয়ন লড়াইয়ে তার সর্বশেষ প্রতিদ্বন্দ্বী ওহাইও গভর্নর জন কেসিকও প্রার্থী হওয়ার লড়াই থেকে সরে যাওয়ায় রিপাবলিকান দল থেকে মনোনয়ন নিশ্চিত হয়। খবর বিবিসির।

ইন্ডিয়ানা প্রাইমারিতে হারের পর টেড ক্রুজ সরে যাওয়ায় কেসিকই ছিলেন ডোনাল্ড ট্রাম্পের একমাত্র প্রতিদ্বন্দ্বী।

ওয়াশিংটনে প্রচারণার সব কর্মসূচি বাতিল করে বুধবার সন্ধ্যায় নিজ রাজ্যে এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার লড়াই থেকে নিজের সরে দাঁড়ানোর ঘোষণা দেন জন কেসিক।

কেসিক শুধুমাত্র তার নিজ রাজ্যে জয় পেয়েছিলেন, তবে তিনি আশা করছেন, জুলাই মাসে হতে যাওয়া রিপাবলিকানদের কনভেনশনে মনোনয়ন পাবেন তিনি।

জন কেসিক সরে দাঁড়ানোতে আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অনেকটা নিশ্চিতভাবেই রিপাবলিকান দলের প্রার্থী হচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।

তার মূল প্রতিপক্ষ টেড ক্রুজ নির্বাচনের মনোনয়ন দৌড় থেকে সরে দাড়ানোর পর দলের সদস্যদের প্রতি তিনি আহবান জানান, হিলারি ক্লিনটনের মতো ডেমোক্রেট প্রার্থীদের পরাজিত করতে এবার তাদের মনোযোগ দিতে হবে।

ট্রাম্পের রিপাবলিকান প্রার্থী হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে হিলারি ক্লিনটন বলেছেন, ট্রাম্প নেতিবাচক প্রচারাভিযান চালিয়েছেন।

যদিও কিছু সিনিয়র রিপাবলিকান বলেছেন, তারা কোনোভাবেই ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করতে পারবেন না।

ডোনাল্ড ট্রাম্পের সম্ভাব্য প্রতিপক্ষ হতে যাচ্ছেন ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন, যিনি ইন্ডিয়ানা প্রাইমারিতে তার প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের কাছে হেরে গেছেন।