ব্রেকিং নিউজ

রাত ৯:১৬ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘টোকাই দিয়ে বিএনপি অফিস দখলের চেষ্টায় লোকজন ছি: ছি: করছে’: রিজভী

বস্তির কিছু টোকাই দিয়ে সরকার বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় দখল করার অপচেষ্টা চালাচ্ছে এসব কর্মকাণ্ড দেখে লোকজন ছি: ছি: করছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ রোবাবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, কিছু নিকৃষ্ট বস্তির কিছু লোক নিয়ে এসে মিছিল করিয়ে সরকার প্রমাণ করতে চায় এরা বিএনপির একটি অংশ। সরকার আমাদেরকে শান্তি, স্বস্তিতে মিছিল মিটিং করতে দেয় না। অথচ সরকার গোয়েন্দাদের দিয়ে কিছু নিকৃষ্ট টোকাই ধরে এনে নিরাপত্তা দিয়ে মিছিল করায়। এতেই বুঝা যায় কারা এর সঙ্গে জড়িত। তিনি বলেন, সরকার জনবিছিন্ন হয়ে একের পর এক নাটক ও ষড়যন্ত্র করছে। গত কয়েক দিন আগেও কিছু রাস্তার টোকাই দিয়ে পার্টি অফিসে হামলা করানো হয়েছে। এর আগেও অনেককে দিয়ে বিএনপি ভাঙার চেষ্টা হয়েছে। কিছুতেই কিছু হয়নি।

তিনি বলেন, চেয়ারপারসন বেগম খালেদা জিয়াই বিএনপির একমাত্র ধারক-বাহক। তার নেতৃত্বেই বিএনপি পরিচালিত হচ্ছে এবং হবে। সরকার বিএনপি ভাঙার ষড়যন্ত্র করছে এমন অভিযোগ করে আজকের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। রিজভী বলেন, এসব কর্মকাণ্ড দেখে লোকজন ছি: ছি: করছে।   

উল্লেখ্য, আবারো ছাত্রদল- যুবদলের ধাওয়া খেয়ে পালালো বিএনপি পুনর্গঠনের দাবিদার ও ‘আসল বিএনপি’ নামধারী বহিরাগতরা।  বিএনপি কার্যালয় দখল করতে গেলে রোববার বিকেল পৌনে ৪টায় বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এসময় ‘দলীয় বিপ্লবের মহড়া’ সংবলিত একটি ব্যানার পিকআপ ভ্যানের সামনে লাগিয়ে ‘আসল বিএনপি’ নামধারী বহিরাগতরা নয়াপল্টন কার্যালয়ের দিকে যেতে চাইলে গাড়িটি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয় ছাত্রদল-যুবদলের নেতা-কর্মীরা।

দলীয় কার্যালয়ের সামনে আগেই অবস্থান নেয় ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা। পরে ‘আসল বিএনপি’ নামধারী বহিরাগতরা নাইটেঙ্গেল মোড় পেরিয়ে কার্যালয়ের অভিমুখে রওয়ানা হলে অপেক্ষমাণ ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা ধাওয়া করে।

‘আসল বিএনপি’ নামধারী বহিরাগতরা পালিয়ে গেলেও পিকআপ ভ্যানটি আটক করে ভাঙচুর করে ছাত্রদল ও যুবদল। পরবর্তীতে গাড়িটিতে তারা আগুন লাগিয়ে দেয়।