ব্রেকিং নিউজ

সকাল ৬:৫৮ ঢাকা, মঙ্গলবার  ১৯শে জুন ২০১৮ ইং

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

টেলিভিশন পেশাজীবীদের স্বার্থ রক্ষায় সরকার অগ্রণী ভূমিকা রাখবে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশজ সংস্কৃতি এবং টেলিভিশন পেশাজীবীদের স্বার্থ রক্ষায় সরকার অগ্রণী ভূমিকা রাখবে।

তিনি মঙ্গলবার প্রেস ইনস্টিটিউট সেমিনার কক্ষে নবগঠিত ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও) এর প্রতিনিধিদের সাথে এক বৈঠকে একথা বলেন।

তথ্য সচিব মরতুজা আহমদের সঞ্চালনায় বৈঠকে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টেলিভিশনসহ গণমাধ্যমের অভূতপূর্ব বিকাশকে অব্যাহত রাখতে তথ্য মন্ত্রণালয় বদ্ধপরিকর। দেশজ সংস্কৃতি বুকে ধরে দেশের টেলিভিশন পেশাজীবীরা যাতে সংস্কৃতির শক্তিশালী বাহন হিসেবে কাজ করতে পারেন, সরকার সে বিষয়ে যত্নবান।

টেলিভিশন পেশাজীবীদের উত্থাপিত ৫ দফা দাবির প্রেক্ষিতে বৈঠকে তথ্য সচিব মরতুজা আহমদ একটি কমিটি গঠনের প্রস্তাব দেন।

মরতুজা আহমদ বলেন, শুধু আলোচনায় সীমাবদ্ধ না থেকে টেলিভিশন পেশাজীবীদের দাবি ও প্রস্তাব কার্যকর বিবেচনায় আনতে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালককে প্রধান করে একটি কমিটি গঠন করা উচিত। তথ্যমন্ত্রী কমিটি গঠনের এ প্রস্তাবকে সাথে সাথেই অনুমোদন দেন।

বৈঠকে এফটিপিও’র প্রতিনিধিরা দেশের বেসরকারি চ্যানেলে বাংলায় ডাবকৃত বিদেশী সিরিয়াল বা অনুষ্ঠান বন্ধ করা, টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ, ক্রয় ও প্রচারে এজেন্সীর হস্তক্ষেপ বন্ধ করা, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এ.আই.টি’র নূন্যতম ও যৌক্তিক হার পুন:নির্ধারণ, দেশের টেলিভিশন শিল্পে বিদেশী শিল্পী ও কলাকুশলীদের অবৈধভাবে কাজ বন্ধ করা ও ডাউন লিংক চ্যানেলের মাধ্যমে বিদেশী চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করা-এই ৫ দফা দাবি উত্থাপন করেন।

বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) শাহজাদী আঞ্জুমান আরা, প্রেস ইনস্টিটিউট এর মহাপরিচালক শাহ্ আলমগীর, যুগ্ম-সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, এফটিপিও’র ভারপ্রাপ্ত আহ্বায়ক মনোয়ার হোসেন পাঠান, সদস্য সচিব গাজী রাকায়েত এবং সদস্যদের মধ্যে আজিজুল হাকিম, তৌকির আহমেদ, শহীদুজ্জামান সেলিম, জাহিদ হাসান, মাহফুজ আহমেদ, মাসুম রেজা, এস এ হক অলিক বৈঠকে উপস্থিত ছিলেন।