Sheersha Media

ব্রেকিং নিউজ

ভোর ৫:১৮ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন।
প্রধানমন্ত্রী জাতির পিতার সমাধিসৌধের বেদীতে পুষ্পাঞ্জলি অর্পণের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

প্রধানমন্ত্রী জাতির পিতান সমাধিতে ফাতেহা পাঠ করেন এবং বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। সেখানে তিনি কোরআন তেলাওয়াতও করেন।
মোনাজাতে বঙ্গবন্ধু এবং ১৫ আগস্ট বিয়োগান্তক ঘটনায় শহীদ বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।
একইসঙ্গে দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনার পাশাপাশি প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, মুহাম্মদ ফারুক খান এমপি, শেখ হেলালউদ্দিন এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল উপস্থিত ছিলেন।

এরআগে সকালে প্রধানমন্ত্রী দিনভর সফরে টুুঙ্গিপাড়া আসেন। এখানে তিনি বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
এখান থেকে প্রধানমন্ত্রী কাশিয়ানি উপজেলার ঘোনাপাড়ায় সড়ক পথে গমন করবেন। সেখানে তিনি শেখ ফজিলাতুন্নেসা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান উদ্বোধন করবেন।

pm245

এরপর গোপালগঞ্জে মধুমতি নদীর ওপর চাঁপাইল ব্রীজ, টুঙ্গীপাড়া প্রধান ডাকঘর, গোপালগঞ্জ জেলা শিশু একাডেমি কমপ্লেক্স, জাতীয় মহিলা সংস্থার ভবন উদ্বোধন করবেন।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ লুৎফর রহমান ডেন্টাল কলেজ, গোপালগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, গোপালগঞ্জ ১০ কিলোওয়াট রেডিও স্টেশন, টুঙ্গিপাড়া ও মুকসুদপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং কাশিয়ানী-গোপালগঞ্জ (গোবরা) নতুন রেলপথ নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
ঘোনাপাড়া থেকে প্রধানমন্ত্রী সড়কপথে যাবেন কোটালিপাড়া। সেখানে শেখ লুৎফর রহমান আইডিয়াল সরকারি ডিগ্রী কলেজ কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে কোলিপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন করবেন। সেখানে তিনি কোটালিপাড়ার ১শ’টি প্রাইমারী এবং ১৪টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও বিদ্যালয় কতৃর্পক্ষের মাঝে বিনামূল্যে ল্যাপটপ কম্পিউটার এবং মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করবেন।

এছাড়া, বিকেলে রাজধানীর উদ্দেশ্যে রওয়ানা হবার পূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটালিপাড়ায় শেখ লুৎফর রহমান আইডিয়াল সরকারি ডিগ্রী কলেজ কমপ্লেক্স মাঠে এক সুধী সমাবেশে বক্তৃতা করার কথা রয়েছে।