Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:১৩ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

টিআইবিকে ক্ষমা চাইতে ৩ দিনের আল্টিমেটাম

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি সংসদ, সংবিধান ও রাষ্ট্রকে নিয়ে দেয়া বক্তব্য প্রত্যাহার না করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।
দুর্নীতিবিরোধী সংস্থাটিকে ক্ষমা চাওয়ার জন্য তিন দিনের সময় বেঁধে দেয়া হয়েছে।
বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত মঙ্গলবার জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন।
তাদের ওই বক্তব্য অবমাননাকর দাবি করে সুরঞ্জিত বলেছেন, এই আল্টিমেটামে সাড়া না দিলে আইনি পদক্ষেপ নেয়া হবে। প্রয়োজনে এ ধরনের এনজিওদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নতুন বিধান করা হবে।
তিনি বলেন, ‘টিআইবি সামাজিক, রাজনৈতিক, সাংবিধানিক সীমা লংঘন করেছে। তাই ইফতেখারকে (টিআইবি নির্বাহী ) ক্ষমা চাইতে হবে। এজন্য তিনদিন সময় দিয়েছি। ক্ষমা না চাইলে সরকার চাইলে তাদেরকে বাদ দিতে পারে।’
সুরঞ্জিত বলেন, ‘বিদ্যমান আইনেই রয়েছে, আমরা এর প্রয়োগ করি না। আমরা সময় দিয়েছি। এ সময় অনুযায়ী বক্তব্য তুলতে হবে, এবং ক্ষমা চাইতে হবে।’
উল্লেখ্য, গত ২৫ অক্টোবর পার্লামেন্ট ওয়াচ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বর্তমান সংসদকে ’পুতুল নাচের নাট্যশালা’ বলে মন্তব্য করেন।
তার এ মন্তব্য নিয়ে সোমবার অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে তীব্র ক্ষোভ প্রকাশ করেন সরকার ও বিরোধী দলীয় সংসদ সদস্যরা।
সংবাদ সম্মেলনের আগে সংসদ ভবনে সংসদীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটি সদস্য আইনমন্ত্রী আনিসুল হক, মো. তাজুল ইসলাম চৌধুরী, মো. শামসুল হক টুকু, মো. আব্দুল মজিদ খান, তালুকদার মো. ইউনুস, মো. জিয়াউল হক মৃধা ও সফুরা বেগমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।