ব্রেকিং নিউজ

রাত ১২:২৮ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

টার্মিনালগুলোতে মানুষের উপচেপড়া ভিড়

গত ক’দিনের তুলনায় ঈদের ছুটির আগের দিন শেষ কার্যদিবসে বাস, ট্রেন লঞ্চ ও ট্রেনে ঘরমুখো মানুষের ভিড় বাড়ছে। যার কারণে সকার ১০টার পর থেকে রাজধানীর রেলস্টেশন, বাস টার্মিনালগুলো ও সদরঘাট লঞ্চ টার্মিনালে মানুষের উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে।
এসব পরিবহন সংশ্লিষ্টরা জানান, আজ দুপুরের  পর থেকে ঈদে ঘরমুখো মানুষের স্রোত দেখা যাবে। দুপুরে দেখা যায় ঈদে ঘরমুখো যাত্রীদের কোলাহলে মুখরিত হয়ে উঠছে কমলাপুর রেলস্টেশন। আগের দিনের তুলনায় আজ বেশি ভিড় দেখা গেছে কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে।
এছাড়া রাজধানীর গাবতলী, শ্যামলী, সায়েদাবাদ ও মহাখালী বাসস্ট্যান্ডে ছিল ঈদ বাড়িমুখি মানুষের ভিড়। রাজধানীর একমাত্র লঞ্চ ও স্টিমার টার্মিনাল সদরঘাটেও ছিল মানুষের আনাগোনা।
কমলাপুরে রেলস্টেশনে আসা বেসরকারি সংস্থার কর্মী অদিতি বলেন, বাড়ি যেতে অনেক কষ্ট হলেও শেষ পর্যন্ত নিরাপদে বাড়ি ফেরার আনন্দটাই আলাদা। পথে সিরাজগঞ্জের যাত্রী বসির আহমেদ বলেন, প্রতিটি বগিতে অনেক যাত্রী দাঁড়িয়ে আছে, তারপর সঠিক সময়ে বাড়ি ফেরা গেলে এ কষ্ট কষ্ট মনে হবে না।
কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, আগের দিনের তুলনায় আজ ভিড় বেশি। তিনি বলেন, আস্তে আস্তে ভিড় বাড়বে। তবে অধিকাংশ ট্রেন সিডিউল টাইমে না ছাড়ার কথা স্বীকার করেন সিতাংশু চক্রবর্তী।
এদিকে লঞ্চ ও বাস স্ট্যান্ডগুলোয় যাত্রীরা অভিযোগ করেছে তাদের কাছ থেকে দ্বিগুনের বেশী ভাড়া আদায় করা হচ্ছে। এছাড়া বেশ কয়েকটি পরিবহনের বিরুদ্ধে অতিরিক্ত যাত্রী বহনের অভিযোগও রয়েছে।