ব্রেকিং নিউজ

রাত ১:০৭ ঢাকা, রবিবার  ২২শে জুলাই ২০১৮ ইং

ঝালকাঠি প্লাবিত
পানিবন্দি হয়ে পড়েছে ঝালকাঠিবাসী

ঝালকাঠির নিম্নাঞ্চল প্লাবিত, পানিতে ডুবে শিশুর মৃত্যু

বঙ্গপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীর পানি বৃদ্ধি পেয়ে নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। স্লুইজগেট অতিক্রম করে পানি ঢুকে পড়েছে গ্রামাঞ্চলের পথে-ঘাটে। পানিবন্দি হয়ে পড়েছে ঝালকাঠি সদর, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলার ৫০টি নিম্নাঞ্চলের গ্রামের বাসিন্দারা।

এদিকে আজ মঙ্গলবার সকালে বসতঘরের পাশের পুকুরের পানিতে ডুবে রাজাপুর উপজেলার উত্তমপুর গ্রামে মুছা নামে দেড় বছরের শিশুর মৃত্যু হয়েছে। মুছা ওই গ্রামের জেলে জামাল সিকারের ছেলে।

রাজাপুরের বড়াইয়া ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের উপ-সহকারী চিকিৎসা কর্মকর্তা প্রবীন চন্দ্র মিত্র জানান, মঙ্গলবার সকাল থেকে শিশু মুছা নিখোঁজ ছিল। দুপুর ১২টার দিকে তাকে ঘরের পাশের পুকুর থেকে উদ্ধার করে স্বাস্থ্যকেন্দ্র নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। পানিতে ডুবেই তাঁর মৃত্যু হয়।

দুইদিন ধরে সুগন্ধা ও বিষখালী নদীর পানি স্বাভাবিকের চেয়ে ২/৩ ফুট বৃদ্ধি পেয়েছে বলে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছে। পানি বৃদ্ধিতে নদীতীরবর্তী বাসিন্দাদের বসতঘর ও ফসলের ক্ষেত তলিয়ে গেছে। দুইদিন ধরে ফসলের ক্ষেতে পানি জমে যাওয়ায় ক্ষতির আশংকা করছেন কৃষকরা। এছাড়াও পানিতে নলছিটির ষাইট পাকিয়া ও কাঁঠালিয়ার আমুয়া বন্দরের ফেরিঘাটের গ্যাংওয়ে তলিয়ে বিভিন্ন রুটের যান চলাচল বন্ধ রয়েছে।