Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:৩২ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

জ্বালানি তেলের দাম কমানো হোক: বিশ্বব্যাংক, এখন ঠিক হবে না: অর্থমন্ত্রী

সফররত বিশ্বব্যাংকের আঞ্চলিক ভাইস প্রেসিডেন্ট অ্যানেট বিক্সন অর্থমন্ত্রীকে জ্বালানি তেলের দাম কমানোর পরামর্শ দেন কিন্তু অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কম থাকলেও এখন কমানো ঠিক হবে না। তিনি বলেন, আমরাও তেলের দাম কমাতে চাই। কিন্তু তেলের দাম হঠাৎ করে এখনই কমানো হবে না।

রবিবার দুপুরে অর্থ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এর আগে মন্ত্রী বিশ্বব্যাংকের আঞ্চলিক ভাইস প্রেসিডেন্ট অ্যানেট বিক্সনের সঙ্গে বৈঠক করেন।
বৈঠক সূত্র জানায়, সফররত বিশ্বব্যাংকের আঞ্চলিক ভাইস প্রেসিডেন্ট অ্যানেট বিক্সন অর্থমন্ত্রীকে জ্বালানি তেলের দাম কমানোর পরামর্শ দেন।
আবুল মাল আবদুল মুহিত বলেন, তেলের দামের বিষয়ে সিদ্ধান্ত নিতে আমাদের দেরি হবে। তবে বাজেট সহায়তা পাওয়ার বিষয়ে বিশ্বব্যাংকের সঙ্গে আলোচনা অব্যাহত থাকবে। এক প্রশ্নের জাবেবে অর্থমন্ত্রী বলেন, আগামীতে বিশ্বব্যাংক আইডা প্লাসে বাংলাদেশকে সহায়তা করবে। তবে এ ক্ষেত্রে সুদের হার সামান্য বাড়লেও সেটি হবে সবচেয়ে সহজ শর্তে ঋণ।
বিশ্বব্যাংকের ভাইস প্রেডিডেন্ট অ্যানেটি ডিক্সটন বলেন, বাজেট সহায়তার বিষয়ে আলোচনা অব্যাহত থাকবে এবং বিভিন্ন বড় প্রকল্পের সহযোগিতার ক্ষেত্রে নতুন পার্টনারশিপ গড়ে তোলা হবে।