Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:৩০ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘জোর করে ক্ষমতায় আসেনি-জোর করে ক্ষমতায় থাকতে চায় না আওয়ামী লীগ’

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতায় থাকতে চায় না। জনগণের মন জয় করে ক্ষমতায় আসতে চায়। আমরা জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করি।
আজ রোববার মাতুয়াইল শিশু-মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে স্ক্যানো ও এনআইসিইউ এবং কম্পিটেন্সি বেইজড ট্রেনিং ইন নিউট্রিশনের টিওটি উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
স্বাস্থ্য সচিব সৈয়দ মনজ্রুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মোল্লা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক, ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক অধ্যাপক নাজনীন কবীর প্রমুখ বক্তব্য রাখেন।
মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে, কখনো জোর করে ক্ষমতায় আসেনি, জোর করে ক্ষমতায় থাকতে চায় না। উন্নয়নের আগ্রগতি দেখে মানুষ খুশি হয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনবে।
বর্তমান সরকারের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন ও অগ্রগতির চিত্র তুলে ধরে মোহাম্মদ নাসিম বলেন, স্বাস্থ্যসহ সেবা খাতের অগ্রগতির সিংহভাগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে।
তিনি বলেন, সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও এ দেশের চিকিৎসা সেবার যথেষ্ট আগ্রগতি এবং চিকিৎসকরা সুনাম অর্জন করেছেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, নবজাতক শিশু ও প্রসূতি মায়ের মৃত্যু হার অনেকটা কমে প্রায় শূণ্যের কোঠায় নেমে এসেছে। এ সরকারের আমলে ৬ হাজার চিকিৎসক গ্রামে নিয়োগ দিয়ে পল্লীর চিকিৎসা মানের আমূল পরিবর্তন হয়েছে, গ্রামেও মা ও শিশু মৃত্যুর হার কমেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বিদ্যুৎখাতে, পদ্মাসেতু ও স্বাস্থ্য খাতে গুরুত্ব দিয়েছে উল্লেখ করে নাসিম বলেন, সরকার ২০১৯ সালের মধ্য পদ্মা সেতুর কাজ সম্পন্ন করবে। এর মধ্য দিয়ে বাংলাদেশ উন্নত দেশ হিসাবে গড়ে ওঠার ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে যাবে এবং মধ্য আয়ের দেশে পরিণত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এর আগে মন্ত্রী নব জাতক বিশেষ সেবা ইউনিট পরিদর্শন করেন।