Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৫:৪৩ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ফাইল ফটো

‘জেলহত্যাকান্ড স্বাধীনতা বিরোধীরা ঘটিয়েছিল’ -মায়া

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, দেশের স্বাধীনতাকে যারা মেনে নিতে পারেনি তারাই জেলহত্যাকান্ড ঘটিয়েছে।

জেল হত্যাকান্ডকে স্বাধীনতা বিরোধীদের নৃশংস নীলনকশা হিসাবে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতেই বারবার হত্যার পরিকল্পনা করা হয়েছে। আর এ ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে।

জনাব মায়া আজ চাঁদপুর জেলার মতলব দক্ষিন উপজেলার মতলব সরকারি ডিগ্রী কলেজ মাঠে ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষ্যে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান হাজী ওসমান গণি পাটোয়ারি, আওয়ামী লীগের নেতা সাজেদুল হোসেন দীপু চৌধুরী, মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, পৌরসভা মেয়র মো. আওলাদ হোসেন লিটন বক্তব্য রাখেন।

ত্রাণমন্ত্রী বলেন, জেলাখানার মতো একটি নিরাপদ জায়গায় বেয়নেট দিয়ে খুচিয়ে খুচিয়ে নির্মমভাবে মানুষ হত্যা ইতিহাসে বিরল। তেমনিভাবে গণতান্ত্রিক দেশে একটি দলের সমাবেশে শীর্ষ নেতৃবৃন্দের উপর গ্রেনেড হামলার ইতিহাসও বিরল। কিন্তু স্বাধীনতার পরাজিত হায়েনারা সেটাই করেছে।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো বিভিন্ন উপায়ে নিজেদের মুখোশ পাল্টে আওয়ামী লীগকে ধ্বংস করার পাঁয়তারা করছে। একাত্তরের, পঁচাত্তরের, ৩ নভেম্বরের হত্যাকান্ড ও ২১ আগস্টের গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা।

এ সময় তিনি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে সরকারের ধারাবাহিকতা রক্ষায় আবারও নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানান।