Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:২৩ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

গ্রেফতার

জেএমবি’র শীর্ষ নেতা মামুন গ্রেফতার

নব্য জেএমবি’র শীর্ষস্থানীয় নেতা ও বিস্ফোরক প্রস্তুতকারী মামুনকে (২১) গ্রেফতার করা হয়েছে। মহানগর পুলিশ রোববার সন্ধ্যা সাড়ে সাতটায় রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরের হাউস বিল্ডিং এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

গত বছর ১৫ আগস্ট পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে বোমা বিষ্ফোরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ তাকে গ্রেফতার করে। মামুন ওই ঘটনার পরিকল্পনাকারীদের মধ্যে অন্যতম বলে পুলিশ জানায়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া ও জনসংযোগ বিভাগের এডিসি মোহাম্মদ ইউসুফ আলী এ তথ্য জানান।

তিনি বলেন, রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উত্তরা এলাকা থেকে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট, পুলিশ সদর দফতরের এলআইসি শাখা ও বগুড়া জেলা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে নব্য জেএমবি’র এ শীর্ষ নেতাকে গ্রেফতার করে।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মামুন জানায়, সে নব্য জেএমবি’র শীর্ষস্থানীয় নেতা ও শুরা সদস্য। সে জঙ্গি সংগঠনের জন্য অর্থ সংগ্রহ , বিস্ফোরক তৈরি , প্রশিক্ষণ দেওয়া ও নাশকতামূলক হামলার পরিকল্পনার দায়িত্বে নিয়োজিত ছিল।

পুলিশের এডিসি ইউসুফ আরো বলেন, গত বছরের ১৫ আগস্ট পান্থপথে শোক দিবসের র‌্যালিতে হামলার উদ্দেশ্যে প্রস্তুতকৃত বোমাটি সে তৈরি করেছিল এবং পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে নিহত আত্মঘাতী হামলাকারী সাইফুলের কাছে ওই বোমাটি সে নজে গিয়ে দিয়ে আসে। -বাসস