Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:২৩ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

“জিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিলেন”

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার সাথে জড়িত ছিলেন।
তিনি বলেন, তিনি (জিয়া) স্বাধীনতার পরাজিত শক্তি এবং দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মুখপাত্র হিসেবে কাজ করেছিলেন।
আমু আরো বলেন, সেজন্য বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া জাতীয় শোক দিবসে মিথ্যা জন্মদিন বানিয়ে কেক কেটে আনন্দ করে থাকেন।
তিনি মঙ্গলবার বিকেলে নগরীর ফার্মগেইটস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল এমপি এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং ছাত্রলীগের সাবেক সভাপতি একেএম এনামুল হক শামীম।
আলোচনা সভায় অন্যান্যদেও মধ্যে বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাজহার আনাম, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তাসবিরুল হক অনু, ছাত্রলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন ।
আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উন্নত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন হচ্ছে তাই বঙ্গবন্ধুর স্বপ্ন।
আসাদুজ্জামান খান কামাল বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার অচিরেই পাওয়া যাবে। এ মামলার আসামীদের মধ্যে যারা বিদেশে পালাতক রয়েছে তাদেরকেও দেশে ফিরিয়ে আনা হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যা মামলা সম্পর্কে তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলার রায় হয়েছে। এ রায় অনুযায়ী বেশ কয়েক জনের ফাঁসির রায় কার্যকর হয়েছে। এ মামলার বিদেশে পালিয়ে থাকা আসামীদের ফিরিয়ে আনার জন্য সরকার চেষ্টা করে যাচ্ছে।
তিনি ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলা সম্পর্কে কামাল বলেন, সারাদেশের ৬৪ জেলার মধ্যে ৬৩ জেলায় একযোগে জঙ্গীরা ১৭ আগস্ট বোমা হামলা চালিয়েছিল। তাদের বিচারও চলছে।
কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বে আমরা জঙ্গীদের নিয়ন্ত্রণে এনেছি এবং ভবিষ্যতে যাতে এ ধরনের হামলা চালাতে না পারে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি।