ব্রেকিং নিউজ

সকাল ৮:০৯ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

জিয়া পাক গুপ্তচর থাকার প্রমাণ আমার কাছে -হাছান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘মুক্তিযুদ্ধের সময় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যে পাকিস্তানের গুপ্তচর ছিলেন, সে প্রমাণ আমার কাছে রয়েছে।
এ বক্তব্যের সপক্ষে যুক্তি দিয়ে হাছান মাহমুদ বলেন, ‘পাকিস্তানী বাহিনীর ব্রিগেডিয়ার বেগ মুক্তিযুদ্ধকালীন জিয়াউর রহমানের কাছে একটি চিঠি দিয়েছিলেন। চিঠিতে ব্রিগেডিয়ার বেগ জিয়াউর রহমানকে লিখেছেন, তোমার কর্মকাণ্ডে আমরা খুশি। তোমার স্ত্রী ও পুত্রের জন্য চিন্তা করো না। এ থেকে প্রমাণিত হয়, জিয়া পাকিস্তানী বাহিনীর গুপ্তচর হিসেবে কাজ করেছেন।’
এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘আপনারা যদি চিঠিটি দেখতে চান তবে আমার আইপ্যাড থেকে তা দেখাতে পারি। মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।
‘দেশ ও জাতির উন্নয়নই শেখ হাসিনা সরকারের কর্মকাণ্ড’ শীর্ষক ওই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ নামের একটি সংগঠন।
মুক্তিযুদ্ধের দল নয়’ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রেক্ষিতে হাছান মাহমুদ বলেন, যার স্বামী মুক্তিযুদ্ধে গুপ্তচর ছিলেন, যিনি মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানীদের আতিথেয়তায় ছিলেন, যিনি রাজাকারদের গাড়িতে জাতীয় পতাকা লাগিয়েছেন, তিনি কীভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে কথা বলেন?
বিএনপির সমালোচনা করে ড. হাছান বলেন, বিএনপি ষড়যন্ত্রে সফল। তারা দেশের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র করছে। তারা গণতন্ত্রকে নস্যাৎ করতে চায়। যারা দেশের স্বাধীনতা চায়নি, তাদের সঙ্গে তারা জোট করেছে।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন