Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:৩০ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

জিয়াউর রহমান
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমান

জিয়ার অন্যায়-অপরাধ বেরিয়ে আসছে : ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘যতই দিন যাচ্ছে, পাথরচাপা ইতিহাস প্রকাশিত হচ্ছে। সামরিক শাসক জিয়ার রাজনৈতিক অন্যায় অপরাধ বেরিয়ে আসছে।’

তিনি সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে শহীদ কর্নেল আবু তাহেরের জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র ‘তাহেরের জবানবন্দি’র উদ্বোধনী প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

জাসদ সভাপতি ইনু বলেন, ‘জিয়াউর রহমান শুধু কর্নেল তাহেরকেই হত্যা করেনি, সংবিধানও হত্যা করেছিল। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস নির্বাসিত করেছিল। রাজাকার আমদানি করেছিল।’

‘সর্বোচ্চ আদালত জিয়াকে সঠিকভাবেই ঠান্ডা মাথার খুনী ও খলনায়ক হিসেবে চিহিৃত করেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, একই আদালত কর্নেল তাহেরকে মহান দেশপ্রেমিক হিসেবে স্বীকৃতি দিয়েছে। কর্নেল তাহের অমর ছিলেন, অমর থাকবেন’।

প্রামাণ্যচিত্র নির্মাণ সংস্থা ডকুফ্রেম-এর কর্নধার আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতায় শহীদ কর্নেল তাহেরের স্মৃতিচারণ করেন সংসদ সদস্য লুৎফা তাহের, বিচারপতি জামিল শামসুদ্দীন চৌধুরী, অধ্যাপক আনোয়ার হোসেন এবং ‘তাহেরের জবানবন্দি’র নির্মাতা আখতারুল আলম জিন্নাহ। মুক্তিযুদ্ধভিত্তিক ওয়েব আর্কাইভ একাত্তর বাংলাদেশ ৫২ মিনিটের এই প্রামাণ্যচিত্রটি প্রযোজনা করেছে।