শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১:১৮ ঢাকা, রবিবার  ১৬ই ডিসেম্বর ২০১৮ ইং

মাহবুব-উল-আলম হানিফ
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ফাইল ফটো

‘জিয়াকে স্বাধীনতা পদক দেয়াটাই ছিল ধৃষ্টতা’- হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ আজ বলেছেন, জিয়াউর রহমানকে স্বাধীনতা পদক দেয়া ধৃষ্টতা ছিল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমপর্যায়ে জিয়াউর রহমানকে আনার জন্য স্বাধীনতা পদক দেয়া হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, ‘বিএনপি রাষ্ট্রক্ষমতায় থাকাকালীন সময়ে জিয়াউর রহমানকে স্বাধীনতা পদক দেয়া হয়েছিল। এটি তাদের একটি বড় ধৃষ্টতা ছিল। সরকার তা প্রত্যাহার করে নিয়ে সঠিক কাজ করেছে’।

হানিফ আজ কুষ্টিয়ায় নিজ বাড়িতে দলের নেতা-কর্মীদের সাথে মতবিনিময় শেষে ‘জিয়াউর রহমানের স্বাধীনতা পদক’ প্রসঙ্গে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, জিয়াউর রহমান যে প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না সেটার পক্ষে অজস্র প্রমাণ রয়েছে। তিনি দালাল আইন বাতিল করে যুদ্ধাপরাধী-মানবতাবিরোধী অপরাধের দায়ে বিচারাধীন সাড়ে ১১ হাজার রাজাকার-আলবদরদের মুক্ত করে দিয়েছিলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, পাকিস্তানী চিন্তা চেতনা ও আদর্শে লালিত হয়ে পাকিস্তানের চেতনা বাস্তবায়নের জন্য জিয়াউর রহমান সে সময় কাজ করেছিলেন। বিএনপি তার দলের নেতাকে মুক্তিযুদ্ধের পক্ষে বড় কান্ডারি হিসেবে প্রতিষ্ঠা করার জন্য মিথ্যাচারের আশ্রয় নিয়ে স্বাধীনতা পদক দিয়েছিল।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাইজাল আলী খানসহ দলের অঙ্গ ও সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।