ব্রেকিং নিউজ

রাত ১২:০৩ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

জিয়াউর রহমান
সাবেক বাংলাদেশের প্রেসিডেন্ট ও বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম জিয়াউর রহমানের ফাইল ফটো

জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক নন : নৌ-মন্ত্রী

বঙ্গবন্ধুর ডাকে মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক নন। তিনি বঙ্গবন্ধুর পক্ষে ঘোষণাপত্র পাঠ করেছিলেন।

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান আজ জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনের ভিত্তিতে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ হয়েছিল। বঙ্গবন্ধু দেশের মানুষের মুক্তির জন্য আজীবন সংগ্রাম করে গেছেন।’

সংগঠনের সভাপতি মো. আব্দুর রহমান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংসদ সদস্য এডভোকেট শেখ মো. টিপু সুলতান, কার্যকরি সভাপতি এস এম খায়রুল ইসলাম ও সাধারণ সম্পাদক এস এম আব্দুল গফুর।

মন্ত্রী বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। প্রাথমিক পর্যায়ের শিক্ষকরা শিশুদের ভবিষ্যতের জন্যে গড়ে তোলেন। শিশুদের মাঝে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সঠিকভাবে তুলে ধরতে তিনি শিক্ষকদের প্রতি আহবান জানান।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় সকলকে সমৃদ্ধ করতে হবে। বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে চলেছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে তিনি সকলের প্রতি আহবান জানান।