Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১০:২০ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

জিহ্বা ও সেন্সলেস পলিটিক্সের কারণে জাতির বিপদ দেখছেন কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের লাগামহীন বক্তব্য এবং দায়িত্বজ্ঞানহীন রাজনীতিকেই দেশে বর্তমান সময়ের সবচেয়ে বড় সংকট হিসেবে অভিহিত করেছেন। তিনি বলেন, ‘আমাদের দেশের রাজনীতিকদের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে লাগামছাড়া জিহ্বা, তাদের কথাবার্তা বলার সময় সব নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এ ছাড়া আরেকটা বড় সমস্যা হচ্ছে- দায়িত্বজ্ঞানহীন রাজনীতি, সেন্সলেস পলিটিক্স।’ এই দুটি নিয়ন্ত্রণ করতে না পারলে জাতি বড় ধরনের দুর্যোগপূর্ণ অবস্থার দিকে ধাবিত হবে বলেও তিনি মন্তব্য করেন।
মন্ত্রী শুক্রবার দুপুরে টিএসসিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (ডুপডা) পুনর্মিলনী অনুষ্ঠানে এ কথা বলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন পুনর্মিলনী-২০১৫ উপলক্ষে এ সাধারণ সভা ও গুণীজন সম্মাননার আয়োজন করে।
সাপ্তাহিক ছুটির এই দিনটিতে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে টিএসসিতে এক আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়।
সড়ক পরিবহনমন্ত্রী বলেন, আমাদের এক অভিন্ন গৌরব হচ্ছে মুক্তিযুদ্ধ, অভিন্ন শত্রু হচ্ছে দারিদ্র্য আর অভিন্ন বিপদ হচ্ছে ধর্মীয় গোঁড়ামি। সাম্প্রদায়িক বিদ্বেষ দিয়ে যারা রাজনীতিকে বিষাক্ত করছেন তাদেরকে দমন করতে হবে বলেও তিনি মন্তব্য করেন।
তিনি বলেন,যদিও আমি দলের মনোনীত মন্ত্রী তারপরও আমি মনে করি, আমি কোন দলের মন্ত্রী নই, আমি দেশের মন্ত্রী।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল হক চৌধুরী মোশতাকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন- রেজাউল কবির, মিজানুর রহমান, এম এ বারী প্রমুখ।
দেশে রাজনৈতিক বিভক্তির কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘পদ্মার মতো সেতু আমরা নিজেদের ফান্ডে করছি অথচ আমাদের নিজেদের মধ্যকার সেতু আমরা নির্মাণ করতে পারিনি। আজকের রাজনীতি এতোটাই বিভাজিত।’
অনুষ্ঠানে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চারজন সাবেক শিক্ষার্থীকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়।