Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:০৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

জিপিএ ৫ পেল পরীক্ষা না দিয়েই

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থী প্রাথমিক সমাপনী (পিএসসি) পরীক্ষায় অংশ না নিয়েও জিপিএ ৫ পেয়েছে। এ ঘটনাটি ওই এলাকায় ‘টক অব দ্যা টাউনে’ পরিণত হয়েছে।

ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ আলম ও শাপলা আক্তার জানান, এ বছর প্রাথমিক সমাপনী (পিএসপি) পরীক্ষাতে ওই বিদ্যালয় থেকে ৯১ জন শিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে অনুপস্থিত ছিল পূর্ব সিন্দুনা গ্রামের হাছেন আলীর ছেলে সাজ্জাদ ইসলাম শাকিব। যার রোল নং ২৪৩৫। কিন্তু মঙ্গলবার প্রকাশিত ফলাফলে দেখা যায়, সাজ্জাদ ইসলাম শাকিব পরীক্ষায় অনুপস্থিত থাকলেও ফলাফলে জিপিএ ৫ পেয়েছে।

তবে নাম প্রকাশ না করার শর্তে প্রাথমিক বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক জানান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্বাস আলী ভূইয়াসহ সহকারী শিক্ষা কর্মকর্তার উদাসীনতার কারণেই এমন ঘটনা ঘটেছে।

হাতীবান্ধা ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুনবী বিষয়টি নিশ্চিত করে জানান, কী কারণে এমনটি হলো তা নিয়ে আমি কোন মন্তব্যই করতে পারবো না।

হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্বাস আলী ভূঁইয়া জানান, তার কাছে পরীক্ষা সংক্রান্ত সব কাগজপত্রে ওই ছাত্রের নাম রয়েছে। সে পরীক্ষা দেয়নি তা তিনি অনেকটা মানতে নারাজ।