Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:০২ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

মাহমুদুর রহমান
দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান

‘জামিন পেলেন মাহমুদুর রহমান’

প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টার মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে জামিন দিয়েছে হাইকোর্ট। জামিন প্রশ্নে জারিকৃত রুল নিষ্পত্তি করে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের ডিভিশন বেঞ্চ বুধবার এই আদেশ দেন।

তবে হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হবে বলে জানান অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির। আদালতে মাহমুদুর রহমানের পক্ষে আইনজীবী এজে মোহাম্মদ আলী ও তানভীর আহমেদ আল আমিন শুনানি করেন।

তানভীর আহমেদ আল আমিন সাংবাদিকদের বলেন, এই মামলায় জামিন পাওয়ায় তিনি সকল মামলায় জামিন পেলেন। ফলে তার কারামুক্তিতে আর কোন বাধা নেই। তিনি বলেন, ইতোপূর্বে যেসব মামলায় মাহমুদুর রহমান জামিন পেয়েছেন সেগুলোর বিরুদ্ধে আপিল বিভাগে গিয়েছে সরকার। কিন্তু সর্বোচ্চ আদালত জামিন আদেশের ওপর হস্তক্ষেপ করেনি।

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের মামলায় গত ১৬ এপ্রিল সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করা হয়। পরে মাহমুদুর রহমানকেও এ মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে এই মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি। পরে হাইকোর্ট জামিন প্রশ্নে রুল জারি করে। মাহমুদুর রহমান বর্তমানে কারাগারেই আছেন।