Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৮:২৬ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

জামিন পেলেন একে খন্দকার

মানহানির মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী একে খন্দকারকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে অবমাননাকর বই লেখার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় মামলাটি দায়ের করেছিলেন মুজিব বাহিনীর অধিনায়ক এম ইসহাক ভূঞা।

সোমবার বিচারপতি মো. নিজামুল হক ও বিচারপতি ফরিদ আহমদ শিবলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেন আদালত। আগামী ছয় সপ্তাহের মধ্যে আইন সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতে একে খন্দকারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।
প্রসঙ্গত, ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে অবমাননাকর তথ্য দিয়ে বই লেখার অভিযোগে একে খন্দকারের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়।
মামলার বিবরণে এম ইসহাক ভূঞা বলেন, একে খন্দকার তার ‘১৯৭১: ভেতরে-বাইরে’ শীর্ষক বইয়ে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুজিববাহিনী নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে মানহানিকর কাজ করেছেন। তিনি দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অসৎ উদ্দেশ্যেই অবমাননাকর এ তথ্য উপস্থাপন করেছেন।

ওই বিবরণে তিনি আরও বলেন, এটি নিঃসন্দেহে অপরাধ হয়েছে বলেই আমি মনে করি। দেশ ও জাতিকে মুক্তিযুদ্ধের ইতিহাস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা সম্পর্কে বিভ্রান্তির অবসান করতেই মামলা করেছি।