Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:২১ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

জামিন নামঞ্জুর: কারাগারে গয়েশ্বর

রামপুরা থানার বিস্ফোরক ও  হত্যা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
বুধবার দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।
এর আগে সকালে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান গয়েশ্বর চন্দ্র রায়। শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে বিএনপির শীর্ষ এই নেতাকে কারাগারে প্রেরণের আদেশ দেন আদালত।
এর আগে মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালত গয়েশ্বর চন্দ্র রায় ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলায় দেয়া চার্জশিট আমলে নিয়ে এ পরোয়ানা জারি করা হয়।
২০১৩ সালের ২৯ মার্চ বিএনপি-জামায়াত জোটের ডাকা ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি পালনের সময় গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মুনসুর প্রধানীয়া নামে এক ব্যক্তি মারা যায়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করে।
গত ২০ মার্চ গয়েশ্বর ও খোকাসহ ৪৯ জনকে আসামি করে মামলার চার্জশিট দেয় তদন্ত কর্মকতা।
চার্জশিটে সাদেক হোসেন খোকাসহ ২১ জনকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়। পলাতক দেখানো ২১ আসামি ও জামিনে থাকা ১৪ আসামি আদালতে অনুপস্থিত থাকায় মোট ৩৫ জনের বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।