Press "Enter" to skip to content

‘জামায়াত সঙ্গে থাকলে ঐক্যের প্রশ্নই আসে না’

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, জাতীয় ঐক্য চাইলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জামায়াতের সঙ্গত্যাগ করতে হবে।

তিনি বলেন, ‘খালেদা জিয়া অনেক দিন পরে জাতীয় ঐক্যের কথা বলে ভাল কাজ করেছেন। তবে ঐক্য চাইলে তাকে জামায়াতের সঙ্গ ছাড়তে হবে। জামায়াত সঙ্গে থাকলে কোন ধরণের সংলাপ অথবা ঐক্যের প্রশ্নই আসে না।’

অর্থমন্ত্রী আজ বৃহষ্পতিবার সিলেটের শাহী ঈদগাহ মাঠে প্রধান ঈদ উল ফিতরের নামাজ আদায় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। প্রায় দুই লাখ মুসল্লি শাহী ঈদগাহ মাঠে নামাজে অংশগ্রহণ করেন।

সম্প্রতি গুলশানে সন্ত্রাসী হামলার প্রসঙ্গ তুলে ধরে মুহিত বলেন, ‘কিছু শিক্ষিত যুবক বিপথগামী হয়েছে। এটা আমাদের জন্য দুর্ভাগ্যের বিষয়। আমি মনে করি অভিভাবকগণ ছেলেমেয়েদের ভালবাসা, স্নেহ দিয়ে কাছে রাখলে তারা বিপথগামী হবে না।’

তিনি আশা প্রকাশ করে বলেন, এখন থেকে প্রত্যেক অভিভাবককে তার সন্তানের প্রতি দায়িত্ববান হবেন। দেশ ও জাতির মঙ্গলের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন অর্থমন্ত্রী।

ঈদগাহে ঈদের নামাজের আগে ধর্মীয় আলোচনা করেন সিলেট বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোস্তাক আহমদ খান। নামাজের ইমামতি করেন জামে মসজিদের ইমাম হাফিজ কামাল উদ্দিন। নামাজের পর দেশ ও জাতির মঙ্গল ও সমৃদ্ধি কামনায় দোয়া করা হয়।

এদিকে, সিলেটের অন্যান্য ঈদগাহ ও মসজিদে ঈদ উল ফিতরের নামাজ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৭টা থেকে ৯টার মধ্যে প্রায় সব ঈদগাহে নামাজ আদায় হয়েছে।

সিলেট নগর ও জেলায় আইনশৃংখলা বাহিনীর বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার ছিল। পুলিশ-র‌্যাবের নিরাপত্তার পাশাপাশি ক্লোজড সার্কিট ক্যামেরায় নজরদারি ছিলো শাহী ঈদগাহজুড়ে।

শেয়ার অপশন:
Don`t copy text!