ব্রেকিং নিউজ

সকাল ১০:৪৭ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“জামায়াত-শিবির তথা সন্ত্রাসী-জঙ্গিরা যেন পুলিশ বাহিনীতে নিয়োগ না পায়”

পুলিশ বাহিনীতে নতুন নিয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, ‘আগুন সন্ত্রাসীরা যেন পুলিশ বাহিনীর মতো একটি সুশৃংঙ্খল বাহিনীতে ঢুকতে না পারে সে ব্যাপারে পুলিশ কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে।’
আজ সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভান্ডারীর এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
pm58প্রধানমন্ত্রী বলেন, ‘পুলিশ বাহিনীর মনে রাখা উচিত- কিভাবে আগুন সন্ত্রাসীরা তাদের ওপর আক্রমণ করেছিল। আগুন সন্ত্রাসীদের হাত থেকে পুলিশও রক্ষা পায়নি। পুলিশের ১৮/১৯ জন সদস্যকে হত্যা করা হয়েছিল। এই বিষয়টি মনে রেখে নিয়োগের ক্ষেত্রে তাদের সতর্ক থাকা প্রয়োজন।’
তিনি বলেন, পুলিশ বাহিনীতে যাতে জামায়াত-শিবিরের লোক ঢুকতে না পারে, সেজন্য তাদের সচেতন থাকতে হবে। এ ব্যাপারে সরকার হস্তক্ষেপ করতে চায় না। আশা করি তারা সচেতন হবে।
পুলিশ বাহিনীতে সন্ত্রাসী-জঙ্গিদের নিয়োগ বন্ধে সংসদ সদস্যদের সহযোগিতা চেয়ে শেখ হাসিনা বলেন, ‘আপনারা নিজ এলাকায় পুলিশে নিয়োগের পর খোঁজ নিয়ে দেখবেন কোন সন্ত্রাসী-জঙ্গি নিয়োগ পেয়েছে কি না।
স্বতন্ত্র সদস্য আবুল কালাম আজাদের অপর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, দেশের আইন-শৃংঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীর সক্ষমতা বৃদ্ধির অংশ হিসেবে নতুন ৫০ হাজার পদ সৃষ্টির বিষয়ে গত বছরের ১১ জানুয়ারি নীতিগত অনুমোদন দেয়া হয়। ইতোমধ্যে বিভিন্ন ইউনিটের জন্যে ১৩ হাজার ৮৮৮টি পদ সৃষ্টি করা হয়েছে। পর্যায়ক্রমে বাকি পদ সৃষ্টি করা হবে।
তিনি বলেন, ঢাকা মহানগরের নিরাপত্তা জোরদার করতে নতুন সৃষ্ট ১৩ হাজার ৮৮৮টি পদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের জন্য ৭ হাজার ১৩৯টি পদ সৃষ্টি করা হয়েছে। এসব পদের বিপরীতে নিয়োগ কার্যক্রম চলমান রয়েছে।