ব্রেকিং নিউজ

সকাল ৮:৩৮ ঢাকা, সোমবার  ২০শে আগস্ট ২০১৮ ইং

জামায়াতের ৪৮ ঘণ্টার হরতাল চলছে

জামায়াত নেতা কামারুজ্জামানের মৃত্যুদণ্ড বহাল ও মীর কাসেম আলীর বিরুদ্ধে দেয়া মৃত্যুদণ্ডের প্রতিবাদে ডাকা বুধবার সকাল ৬ টা থেকে শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত টানা দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতাল আজ সকাল ৬ টা থেকেই শুরু হয়েছে।  যা যে কোন দিন/ সময় সহিংস রূপ নিতে পারে বলে আশংকা করা হচ্ছে কারণ বিগত ৪/৫ দিন যাবত শিবির এবং জামাত নেত্রীবৃন্দের বক্তৃতা ও বিবৃতি সহিংসতার ইঙ্গিত দিচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা রফিকুল ইসলাম খান দণ্ডাদেশ বাতিল ও নেতাদের মুক্তির দাবিতে জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার দেশব্যাপী সর্বাত্মক হরতাল কর্মসূচি পালন করতে অফিস-আদালত, ব্যাংক-বীমা, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, দোকান-পাট ও গণপরিবহন বন্ধ রাখতে সকল পেশা ও শ্রেণীর মানুষের প্রতি আহবান জানান।

রফিকুল ইসলাম খান বলেন, সরকার কথিত মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে জামায়াতের নির্মল ও নিষ্কলুষ চরিত্রের নেতাদেরকে কথিত বিচারের নামে নানাভাবে অপদস্ত, হয়রানি, চরিত্রহনন ও নির্মম-নিষ্ঠুরভাবে হত্যা করার ষড়যন্ত্র করছে। সে ষড়যন্ত্রের ধারাবাহিকতায় জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামী, নায়েবে আমির মাওলানা আব্দুস সোবহান ও মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ শীর্ষ নেতৃবৃন্দকে দীর্ঘ মেয়াদে কারারুদ্ধ রাখা হয়েছে।

তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, শান্তিপূর্ণ হরতাল কর্মসূচিতে বাধা দিলে উদ্ভূত পরিস্থিতির দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।