ব্রেকিং নিউজ

সকাল ৮:২০ ঢাকা, শনিবার  ২৬শে মে ২০১৮ ইং

ফাইল ফটো

জামায়াতসহ জঙ্গীবাদি গোষ্ঠি রাষ্ট্র ক্ষমতা দখলের ষড়যন্ত্রে লিপ্ত -মেনন

শীর্ষ মিডিয়া ২২ অক্টোবর ঃ    বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, জামায়াত ইসলামসহ বিভিন্ন জঙ্গীবাদি গোষ্ঠি রাষ্ট্র ক্ষমতা দখলের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
আজ বুধবার নড়াইল সদর উপজেলার আউড়িয়া গ্রামে অমল সেন মঞ্চে তে-ভাগা আন্দোলনের অগ্রপথিক, মুক্তিযুদ্ধের সংগঠক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি অমল সেনের জন্মশত বার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী ‘অমল সেন কৃষি মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন এসব কথা বলেন। অমল সেন কৃষি মেলা উদযাপন কমিটি এ মেলার আয়োজন করে।
আয়োজক কমিটির সভাপতি এডভোকেট এস এম ফজলুর রহমান জিন্নাহর সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য বিমল বিশ্বাস, নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি এডভোকেট শেখ হাফিজুর রহমান এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলাম, ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কিশোর রায় প্রমুখ।
রাশেদ খান মেনন বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অমল সেনসহ সকল মুক্তিকামী মানুষের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াই এর ফলে যে রাষ্ট্রটি প্রতিষ্ঠিত হয় সে রাষ্ট্রকে দেশ-বিদেশী প্রতিক্রিয়াশীল শক্তি সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিনত করার জন্য ৭০’এর দশক থেকে ষড়যন্ত্র করে আসছে।
অমল সেনের স্মৃতিচারণ করে তিনি বলেন, জমিদার পরিবারের বিরুদ্ধে কৃষকদের স্বার্থে তে-ভাগা আন্দোলনের মাধ্যমে অমল সেন প্রমাণ করে গেছেন তিনিই ছিলেন শ্রমিক কৃষক খেতমজুর, মধ্যবিত্ত ও দেশপ্রেমিক জনগণের প্রকৃত বন্ধু। তিনি শ্রমজীবী মানুষের সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জেল-জুলুম অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন। এসব তাকে তার আর্দশ ও রাজনীতি থেকে কখনই বিচ্যুতি করতে পারেনি।
মুক্তিযুদ্ধের সংগঠক অমল সেনের জন্মশত বার্ষিকী উপলক্ষে আজ বুধবার থেকে নড়াইল সদর উপজেলার আউড়িয়া গ্রামে শুরু হওয়া সাত দিন ব্যাপী এই মেলাটি শেষ হবে আগামী ২৮ অক্টোবর।
প্রতিদিন সকাল থেকে বিভিন্ন ধরনের গ্রামীণ খেলাধুলা, বিকালে অমল সেনের জীবন ও কর্মের ওপর আলোচনা সভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, আবৃতি, গণসঙ্গীত, গণনাটক ও জারি গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, নড়াইল সদর উপজেলার আফরার জমিদার পরিবারেরর সন্তান কমরেড অমল সেন ১৯১৪ সালের ১৯ শে জুলাই আউড়িয়ার প্রখ্যাত রায় পরিবারে মামা বাড়িতে জন্মগ্রহণ করেন। ১৯৯২ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত তিনি ওয়ার্কার্স পার্টির সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০৩ সালের ১৭ জানুয়ারী এই মহান বিপ্লবী ঢাকার কমিউনিটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।