Press "Enter" to skip to content

জামায়াতকে প্রতিষ্ঠিত করতে মাঠে ‘ড. কামাল’ : নানক

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন যুদ্ধাপরাধী সংগঠন জামায়াতকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করার জন্য মাঠে নেমেছেন।

তিনি বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা জেনারেল জিয়াউর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনীদের মদদদাতা এবং তাদের পুরস্কৃত ও পুনর্বাসিত করেছিলেন। নিষিদ্ধ জামায়াতে ইসলামীকে রাজনীতিতে পুনর্বাসিত করেছিলেন।’

নানক বলেন, এরই ধারাবাহিকতায় ড. কামাল হোসেন জামায়াতকে পুনবার্সনের জন্য মাঠে নেমেছেন। জামায়াতকে রক্ষা করার জন্য সর্বাত্মক চেষ্টা করছেন।

আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র জাহাঙ্গীর কবির নানক আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত দলের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন-অর-রশিদ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন ও কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য মো. আকতারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, ড. কামাল গংরা দেশের রাজনীতিতে পরগাছা, মাকাল ফল ও বর্ণচোরা রাজনীতিক। এদের দিয়ে দেশের কোন উন্নয়ন হবে না। এরা অন্যের ওপর ভর করে রাজনীতি করে।

নানক আরো বলেন, আর এখন তারা (কামাল-রব-মান্না) স্বীকৃত দুর্নীতিবাজ, যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত, লন্ডনে পালাতক বিএনপি নেতা তারেক রহমানের নির্দেশে চলছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ভরাডুবি বুঝতে পেরে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করছে। তাই তারা তাদের নিজেদের মধ্যে কোন্দল থেকে সৃষ্ট সহিংসতাকে সরকারের ওপর চাপিয়ে মানুষের সহানুভূতি আদায়ের চেষ্ঠা করছে। এ ধরনের হীন রাজনীতি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য বড় অন্তরায়।

নানক বলেন, বিএনপির আবাসিক নেতা রিজভী আহমেদ রাজনীতিতে জনগণের অনুকম্পা পাওয়ার জন্য ৩০ ডিসেম্বর নির্বাচনে ফলাফল পর্যন্ত নানা রকম মিথ্যাচার ও গুজব ছড়াবে। তারা নির্বানকে বানচাল ও প্রশ্নবিদ্ধ করতেই এ ধরণের মিথ্যাচার চালাবেন।

দেশে বিশৃঙ্খলা সৃষ্টি ও মিথ্যাচার না করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন (ইসি)কে সহায়তা করার জন্য বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের প্রতি আহবান জানান তিনি।

শেয়ার অপশন:
Don`t copy text!