ব্রেকিং নিউজ

রাত ১২:১৬ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

জাপার দাবি মনোনয়নের সময় বাড়ানো

পৌরসভা নির্বাচন বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদের সঙ্গে বৈঠক করেছে জাতীয় পার্টি (জাপা)।
রোববার সকালে দলের মহাসচিব জিয়াউদ্দিন বাবলুর নেতৃত্বে পাঁচ সদস্যদের প্রতিনিধি দল ইসিতে যান।
প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন-জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম, কাজি ফিরোজ রশীদ, সাইদুর রহমান টেপা ও জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা।
প্রায় ঘণ্টাব্যাপি এ বৈঠকে প্রধান নির্বাচন কমিশনারের কাছে তিনটি দাবি জানান জাপার নেতারা। দাবিগুলো হলো- মনোনয়ন দাখিলের সময় ১০ দিন বাড়ানো, নির্বাচনী এলাকায় এমপিদের প্রচারণার সুযোগ এবং অতীতের মতো সরকারি দলের নেতারা যেন নির্বাচনে প্রভাব বিস্তার করতে না পারে সেই ব্যবস্থা গ্রহণ।

এর আগে ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ) আসন্ন পৌরসভা নির্বাচন পেছানোর দাবি জানায়। গতকাল শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এনডিএফর চেয়ারম্যান শওকত হোসেন নিলু বলেন, পৌর নির্বাচনের যে তফসিল ঘোষণা করা হয়েছে- সময়ের ব্যাপারে আমরা নির্বাচন কমিশনের সঙ্গে একমত হতে পারছি না। এই অল্প সময়ে যোগ্য প্রার্থী বাছাইসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করা কঠিন হবে। তাই আমরা এই নির্বাচন দুই সপ্তাহ পেছানোর দাবি জানাচ্ছি।
প্রসঙ্গত, ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর মেয়াদোত্তীর্ণ ২৩৬টি পৌরসভায় ভোট হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩ ডিসেম্বর। যাচাই-বাছাই ৫ ও ৬ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর।