Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:৪৪ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

জাপানে আইএস স্টাইলে হত্যা : কিশোর গ্রেফতার

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

জাপানের পুলিশ ১৩ বছর বয়সী এক স্কুলছাত্রকে হত্যার সন্দেহে শুক্রবার এক কিশোকে গ্রেফতার করেছে। ইসলামপন্থী জিহাদি সংগঠন আইএস-এর অনুকরণে গলাকেটে ওই ছাত্রটিকে হত্যা করা হয়।
স্থানীয় কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, সে ইসলামপন্থীদের অনুকরণে লোমহর্ষক হত্যাকা-টি ঘটানো হয়েছে। খবর এএফপি’র।
গত শুক্রবার একটি নদীর কাছে ঝোঁপঝাড়ের মধ্যে রিয়োতা উয়েমুরার নগ্ন মৃতদেহ পাওয়া গেছে। তার গলায় কয়েকবার কোপানো হয়। মৃতদেহের পাশে একটি রক্তমাখা ছুরি পাওয়া যায়। এটি দিয়েই নৃশংস হত্যাকান্ড ঘটানো হয় বলে ধারণা করা হচ্ছে।
জনপ্রিয় সাপ্তাহিক পত্রিকা শুকান শিনচো জানায়, হত্যাকারী রিয়োতার শিরচ্ছেদ করার চেষ্টা করে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।
পুলিশের এক অজ্ঞাতনামা ঘনিষ্ট সূত্রের বরাত দিয়ে পত্রিকাটি জানায়, তদন্ত কর্মকর্তারা সন্দেহ করছেন অপরাধীরা ইন্টারনেটে ইসলামিক স্টেট (আইএস) যোদ্ধাদের হাতে জিম্মিদের শিরñেদের ভিডিও দেখে তাদের অনুকরণ করতে চেয়েছে।
জাপান এখনো তাদের দুই নাগরিকের নির্মম হত্যাকা-ের আঘাত কাটিয়ে উঠতে পারেনি। সিরিয়ায় ইসলামপন্থী জিহাদি সংগঠনটি রনাঙ্গণ সংবাদিক কেনজি গোতো ও তার বন্ধু হারুনা ইয়ুকাওয়াকে নৃশংসভাবে শিরñেদ করে হত্যা করে।
সরকারি টিভি চ্যানেল এনএইচকে ও আরো কয়েকটি সংবাদ মাধ্যম জানায়, শুক্রবার কানাগাওয়া পুলিশ ১৮ বছর বয়সী ওই কিশোরকে এই হত্যাকান্ডের সঙ্গে জড়িত সন্দেহ গ্রেফতার করে। আইনগতভাবে সে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তার নাম প্রকাশ করা হয়নি।
গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জুনিয়র হাই স্কুলের ছাত্র রিয়োতা সন্দেহভাজনকে চিনতো। তারা আগেও তার ওপর হামলা চালিয়েছে।