Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৬:৫৯ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

জাপানের উপ-পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

জাপানের উপ-পররাষ্ট্রমন্ত্রী শিনসুকে সুগিয়ামা আজ বাংলাদেশ সফরে আসছেন। ঢাকায় ফরেন অফিস কন্সালটেশনে ঢাকার একটি দুর্যোগ ব্যবস্থাপনা ইনস্টিটিউট ও পিচ বিল্ডিং সেন্টার স্থাপনে কারিগরি সমর্থনের পাশাপাশি কৃষি এবং দুর্যোগ ব্যবস্থাপনা খাতে টোকিও’র সহযোগিতা চাইবে।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, জাপানের উপ-পররাষ্ট্রমন্ত্রী শিনসুকে সুগিয়ামা ও বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক কন্সালটেশনে স্ব স্ব পক্ষে নেতৃত্ব দেবেন।
সূত্র জানায়, বৈঠকে আন্তর্জাতিক ও আঞ্চলিক বিষয়সহ বাংলাদেশ-জাপান দ্বিপক্ষীয় সম্পর্কের সার্বিক দিক নিয়ে আলোচনা হতে পারে।
গত বছর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান এবং জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের বাংলাদেশ সফরকালে দ্বিপক্ষীয় ও অন্যান্য ইস্যু নিয়ে পররাষ্ট্র সচিব পর্যায়ে নিয়মিত আলোচনার সিদ্ধান্ত হয়।
বাংলাদেশ সফরকালে জাপানের উপ-পররাষ্ট্রমন্ত্রী শিনসুকে সুগিয়ামা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. আবুল কালাম আজাদের সঙ্গে বৈঠকে মিলিত হবেন বলে আশা করা হচ্ছে।