Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:১৬ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

জাতীয় সম্পদের পরিমিত ব্যবহারের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ প্রতীক্ষিত বিবিয়ানা-ধনুয়া গ্যাস পাইপলাইনসহ বিবিয়ানা গ্যাস ক্ষেত্র সম্প্রসারণ প্রকল্প উদ্বোধন করেছেন।  আজ শনিবার এ প্রকল্প উদ্বোধনকালে তিনি আশা করেন, এসব প্রকল্প গ্যাসের দেশীয় চাহিদা ও সরবরাহের ব্যবধান কমাবে। আমার দৃঢ় বিশ্বাস এসব প্রকল্প গ্যাসের দেশীয় চাহিদা ও সরবরাহের মধ্যকার ব্যবধান কমিয়ে আনবে।’  বিদ্যুৎ ও গ্যাস উৎপাদন ব্যয়সাপেক্ষ উল্লেখ করে প্রধানমন্ত্রী ভবিষ্যতের জ্বালানী নিরাপত্তার কথা বিবেচনায় জাতীয় এসব সম্পদের পরিমিত ব্যবহার করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, বিদ্যুৎ ও জ্বালানী উৎপাদন খুবই ব্যয়সাপেক্ষ। বিশেষ করে গ্যাস। সুতরাং আমি ভবিষ্যতের জ্বালানী নিরাপত্তার কথা বিবেচনা করে জাতীয় এসব সম্পদের পরিমিত ব্যবহার করতে দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।
এসব প্রকল্প দ্রুত ও যথাযথভাবে বাস্তবায়নে পেট্রোবাংলা, জিটিসিএল ও শ্যাভরনসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী আশা করেন, ভবিষ্যতে শ্যাভরনসহ অন্যান্য আন্তর্জাতিক তেল কোম্পানীগুলো বিনিয়োগের অনুকূল পরিবেশের সুযোগ গ্রহণে এগিয়ে আসবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, জ্বালানী, বিদ্যুৎ ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, জ্বালানী, বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এম তাজুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য আবদুল মুনিম চৌধুরী, জ্বালানী সচিব আবু বকর সিদ্দিক, পেট্রোবাংলার চেয়ারম্যান ইশতিয়াক আহমেদ, শ্যাভরনের এশিয়ার প্যাসিফিকের প্রেসিডেন্ট মেলোদি মেয়ের এবং শ্যাভরন বাংলাদেশের প্রেসিডেন্ট জিয়ফ স্ট্রং বক্তৃতা দেন।
এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একেএম মোজাম্মেল হক, সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাপেক্সকে পুনরায় জোরদার করার মধ্যদিয়ে সরকার শক্তিশালী জ্বালানী খাত প্রতিষ্ঠা করতে চায়।  তিনি বলেন, বিদেশী বিনিয়োগ আনার পাশাপাশি আমাদেরকে বাপেক্সকেও শক্তিশালী করতে হবে।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন

FOLLOW US: