ব্রেকিং নিউজ

সকাল ৮:৪৫ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মন্ত্রী মোহাম্মদ নাসিম

‘জাতীয় নির্বাচন নিয়ে চক্রান্ত হলে মানুষ নিয়ে মাঠে নামবে ১৪ দল’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, জাতীয় নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সংবিধানে স্পষ্ট নির্দেশনা থাকার পরও জামায়াতপুষ্ঠ বিএনপি নির্বাচন নিয়ে চক্রান্ত শুরু করেছে।

নাসিম বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনের মত জাতীয় নির্বাচন নিয়ে আবার কোন চক্রান্ত করা হলে কেন্দ্রীয় ১৪ দল হাজার হাজার মানুষ নিয়ে মাঠে নামবে।

মোহাম্মদ নাসিম আজ দপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

২০১৭-’১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ও ঘূর্ণিঝড় মোরা’য় দুর্গতদের পাশে দাঁড়ানোসহ দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে কেন্দ্রীয় ১৪ দলের এ সভার আয়োজন করা হয়।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, কমিউনিস্ট কেন্দ্রের আহবায়ক ড. ওয়াজেদুল ইসলাম, ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের আহবায়ক মো. রেজাউর রশিদ খান, গণ-আজাদী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ খান ও আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন ও কেন্দ্রীয় কার্যনর্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, ২০১৯ সালের নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর নির্বাচন কমিশন (ইসি) নির্বাচন পরিচালনা করবে।

বিদেশী কোন দেশ বা সংগঠনের জাতীয় নির্বাচন নিয়ে প্রেসক্রিপশন দেওয়ার কোন অধিকার নেই উল্লেখ করে তিনি আরো বলেন, নির্বাচন কমিশন (ইসি)’র অধীনে আগামী যে নির্বাচন অনুষ্ঠিত হবে সে নির্বাচন হবে অবাধ, নিরপেক্ষ ও সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন।

২০১৭-’১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে নাসিম বলেন, এ বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশকে উচ্চ মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব হবে। সার্বিকভাবে বাজেট ভালো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশের ইতিহাসে এত বড় আকারের বাজেট আর কখনো দেওয়া হয় নি। দেশের অথনীতি যে শক্তিশালী হয়েছে ও মানুষের ক্রয় ক্ষমতা বৃদ্ধি পেয়েছে তা এ বাজেট থেকেই বুঝা যায়।

ঘূর্ণিঝড় মোরা’য় দুর্গতদের পাশে দাঁড়ানোয় সরকারকে কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ থেকেও ঘূর্ণিঝড় মোরা’য় মোকাবেলায় প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন।

আগাম সতর্কতার জন্য উপকূলবাসী ব্যাপক ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে উল্লেখ করে তিনি বলেন, তারপরও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে চারটি টিম ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে।

আগামী ৭ জুন ১৪ দলের একটি প্রতিনিধিদল মোরা’য় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করতে যাবে বলেও জানান নাসিম।

রাঙ্গামাটির লংদুতে পাহাড়ের লোকজনদের বাড়ী ঘরে অগ্নিসংযোগের তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনায় কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করে নাসিম বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে পাহাড়ী লোকজনের বাড়ি-ঘরে যারা অগ্নিসংযোগ করেছে তাদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

আগামী ৬ জুন তার (নাসিম) নেতৃত্বে ১৪ দলের একটি প্রতিনিধিদল লংদু পরিদর্শনে যাবে বলেও তিনি জানান।

এর আগে জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলামের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন মোহাম্মদ নাসিম।