Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:২২ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

জাতীয় ঐক্য প্রক্রিয়া

জাতীয় ঐক্য ৭ অক্টোবর মানববন্ধন করবে

নতুন কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। আগামী ৭ অক্টোবর রাজধানীতে মানববন্ধন করবে এই প্ল্যাটফর্ম।

সোমবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার ধানমণ্ডির কার্যালয়ে বেলা ১১টায় সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচি ঘোষণা করেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তাফা আমীন।

তিনি বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়া জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়ার উদ্যোগ অব্যাহত রাখবে। নাগরিক অধিকারের আওতায় অহিংস পদ্ধতিতে গণজাগরণ সৃষ্টির মাধ্যমে সরকারকে দাবি পূরণে বাধ্য করবে। এ লক্ষ্য অর্জনে ৭ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে বিকাল ৪টায় মানববন্ধন কর্মসূচি পালন করবে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, জাতীয় ঐক্য প্রক্রিয়া ৩০ সেপ্টেম্বরের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের উদ্যোগ নিতে সরকারের প্রতি দাবি জানিয়েছিল। কিন্তু এ সময়ের মধ্যে সরকার কোনো উদ্যোগ নেয়নি।

এছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।

গত ২২ সেপ্টেম্বর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা শুরু, নির্বাচনকালীন সরকার গঠন, নির্বাচন কমিশন পুনর্গঠনসহ পাঁচ দফা দাবি মেনে নিতে সরকারকে সময় বেঁধে দেন ড. কামাল হোসেন।

এতে বলা হয়েছিল, দাবি আদায়ে ১ অক্টোবর থেকে যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা সারা দেশে সভা-সমাবেশ করবেন। একই সঙ্গে সারা দেশে ‘বৃহত্তর জাতীয় ঐক্য’ নামে কমিটি গঠনের আহ্বানও জানানো হয়। কিন্তু এর মধ্যে অসুস্থ হয়ে পড়েন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন।

২৬ সেপ্টেম্বর মধ্যরাতে চিকিৎসা নিতে ব্যাংকক যান ড. কামাল হোসেন। জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা জানান, চিকিৎসা শেষে ৬ বা ৭ অক্টোবর ড. কামাল দেশে ফিরবেন।