ব্রেকিং নিউজ

রাত ১:৫৬ ঢাকা, বুধবার  ২০শে জুন ২০১৮ ইং

জাতির পিতা ইস্যুতে সকল বিতর্ক অবসানের আহ্বান

বাংলাদেশ আওয়ামী লীগ জাতির পিতা হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইস্যুতে সকল বিতর্ক অবসানের আহ্বান জানিয়েছে।
আওয়ামী লীগ বলেছে, জাতির পিতা ইস্যুতে কোন বিতর্ক থাকা উচিত নয়। দক্ষিণ আফ্রিকা, ভারত, যুক্তরাষ্ট্র ও পাকিস্তানসহ অন্য কোন দেশে এ ব্যাপারে কোন বিতর্ক নেই।
আজ দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে বলা হয়, বঙ্গবন্ধু আওয়ামী লীগের নেতা ছিলেন শুধু। কিন্তু জাতির পিতা হিসেবে দল-মত-নির্বিশেষে প্রত্যেককে তাঁর প্রতি শ্রদ্ধাশীল থাকা উচিত।
আজ গণভবনে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এতে সূচনা বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।
এ বছর ভিন্নভাবে ৪০তম জাতীয় শোক দিবস পালন মূল্যায়ন করে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, আওয়ামী লীগের বাইরে বিভিন্ন মহল স্বতঃস্ফূর্তভাবে দিবসটি পালন করেছে। এটি দেশের রাজনীতিতে একটি খুবই ইতিবাচক দিক।
বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বতঃস্ফূর্তভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী পালন করায় দলের পক্ষ থেকে গভীর সন্তোষ প্রকাশ করা হয়।
সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুকে হত্যার কারণ দেশের জনগণ এখন বুঝতে পেরেছে। তারা অন্তরের গভীর থেকে বঙ্গবন্ধুকে ভালোবাসে। তারা ভবিষ্যতে এ মহান নেতার প্রতি কোন প্রকার অশ্রদ্ধা সহ্য করবে না।
সৈয়দ আশরাফ বলেন, কার্যনির্বাহী কমিটির বৈঠকের আলোচ্যসূচি ছিল এ বছর বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী পালনের বিষয়ে আলোচনা ও মূল্যায়ন করা।
বৈঠকে দলের সভাপতিম-লির সদস্যবৃন্দ, সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
সৈয়দ আশরাফুল ইসলাম আরো বলেন, খুনীরা জনগণ ও বিশ্ব সম্প্রদায়ের সামনে বঙ্গবন্ধু ও তাঁর পুত্রদের কলঙ্কিত করার লক্ষ্যে তাঁদের বিরুদ্ধে লাগামহীন অপপ্রচার চালায়। কিন্তু সময়ের বিবর্তনে এ সব অপপ্রচার পুরোপুরি মিথ্যা প্রমাণিত হয়েছে। জনগণ এখন বঙ্গবন্ধুকে হত্যার কারণ বুঝতে পেরেছে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু হচ্ছেন জাতির পিতা। তাঁকে কোন রাজনৈতিক দলের সদস্য হিসেবে বিবেচনা করা যায় না। এ বছর এই মহান নেতার ৪০তম শাহাদাৎবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা প্রদর্শনে গণমানুষের ঢল নামে। এটি দেশের ভবিষ্যতের জন্য খুবই উৎসাহব্যঞ্জ ঘটনা।
তিনি বলেন, জাতির পিতা ইস্যুতে কোন বিতর্ক থাকা উচিত নয়। দক্ষিণ আফ্রিকা, ভারত, যুক্তরাষ্ট্র ও পাকিস্তানসহ অন্য কোন দেশে এ ব্যাপারে কোন বিতর্ক নেই।