Press "Enter" to skip to content

জাতির পিতার জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে দেশব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে আজ সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে এই মহান নেতার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জাতির পিতার প্রতিকৃতির বেদিতে পুষ্পাঞ্জলী অর্পণের পর স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি সম্মান জানাতে প্রধানমন্ত্রী সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ এবং বাংলাদেশ আওয়ামী লীগের জেষ্ঠ্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে নিয়ে দলের সভাপতি হিসেবে শেখ হাসিনা আরেকটি পুষ্পাঞ্জলী জাতির পিতার প্রতিকৃতির বেদিতে অর্পণ করেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ এবং অ্যাডভোকেট ইউসুফ হোসেইন হুমায়ুন, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুল মতিন খসরু এবং ড. আব্দুর রাজ্জাক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, যুগ্ম সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী এবং আবু সায়ীদ আল মাহমুদ স্বপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, তথ্য এবং গবেষণা সম্পাদক অ্যাডকোকেট আফজাল হুসেইন, ত্রাণ ও কল্যাণ সম্পাদক সুজীত রায় নন্দীসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

পরে আওয়ামী লীগের সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতির বেদিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়।

বঙ্গবন্ধুর জন্মদিনটি প্রতিবারের মত এবারও শিশু দিবস হিসেবে দেশব্যাপী উদযাপিত হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য হচ্ছে-‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙ্গিন।’

শেয়ার অপশন: