ব্রেকিং নিউজ

সকাল ৭:০০ ঢাকা, মঙ্গলবার  ১৯শে জুন ২০১৮ ইং

জলাবদ্ধতা লাঘবে প্রকৌশলী আমার ফোন ধরেননি: মেয়র

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক বলেছেন, বৃষ্টির কারণে নগরীতে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নগরবাসীর কষ্ট লাঘবের জন্য দায়িত্বরত এক ইঞ্জিনিয়ারকে চারবার কল দিয়েছি। কিন্তু তিনি আমার ফোন ধরেননি। আর জলাবদ্ধতা সমস্যারও কোনো সমাধান করতে পারিনি।ডিএনসিসি-এর উদ্যোগে স্থানীয় সংসদ সদস্য (এমপি) ও কাউন্সিলরদের সম্মানে এ মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে শুক্রবার (১০ জুলাই) সন্ধ্যায় রাজধানীর মহাখালীতে একটি কনভেনশন সেন্টারে দুঃখ করে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তিনিই ডিএনসিসি-এর মেয়র আনিসুল হক।

তিনি বলেন, নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে করপোরেশনের ৪ হাজার কর্মীর সঙ্গে কথা বলেছি। প্রয়োজনে ময়লা-আবর্জনা পরিষ্কারে আমরা যুদ্ধে নামবো।
করপোরেশনের টাকা কম উল্লেখ করে মেয়র আনিসুল হক বলেন, আমাদের (করপোরেশন) টাকা-পয়সা কম। করপোরেশনের এক টাকাও অপচয় হতে দেবো না। নির্বাচনের আগে নগরবাসীকে দেওয়া ‘কমিটমেন্ট’ পূরণে বদ্ধ পরিকর থাকবো ।

আনিসুল হক বলেন, আমরা ৫ বছরের জন্য এসেছি, আজ আমাদের বয়স এক মাস ২৮ দিন। এরইমধ্যে আমি ৩৬টি ওয়ার্ডের মধ্যে ৩১টি পরিদর্শন করেছি। ঈদের পর বাকি ওয়ার্ডগুলোতে যাবো। ‘কাজ করতে হবে, কাজের মনমানসিকতা না থাকার কারণে ইতোমধ্যে দুইজনকে চাকরি থেকে বাদ দেওয়া হয়েছে। দুইজন এমনকি নেতাকেও বের করে দেওয়া হয়েছে।’

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হকের সঞ্চালনায় এ সময় অন্যদের মধ্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগ নেত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।